Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-01-29T07:31:04Z
লিড নিউজসিলেট

“সিলেটে শীঘ্রই পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্র স্থাপন করা হচ্ছে”

বিজ্ঞাপন

জি ভয়েস ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে বিএনপি দেশের বিরুদ্ধে নানাভাবে সারা বিশ্বে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তারা লবিস্ট নিয়োগ ও টাকা পয়সা খরচ করে অপপ্রচার চালাচ্ছে । 
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মার্কিন যুক্তরাষ্টের বিভিন্ন ডিপার্টমেন্টে বাংলাদেশকে সহযোগিতা না দেয়ার জন্য নিজেই সাইন করে চিঠি লিখেছেন।

একটা রাজনৈতিক দলের মহাসচিব হয়ে কিভাবে এসব কাজ করতে পারেন? এরা কখনো দেশের মঙ্গল চায় না। আসলে এরা দেশের ষড়যন্ত্রকারী। এরা দেশ বিরোধী। যারা নিজের দেশকে সাহায্য না করতে অন্যদের কাছে চিঠি লিখতে পারে তারা কখনো দেশপ্রেমিক হতে পারে না। এরা এককথায় দেশদ্রোহী।

মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনের জন্য সংলাপের আয়োজন করেছেন। সেই সংলাপে জাতীয় পার্টিসহ  অনেক রাজনৈতিক দল অংশগ্রহণ করেছে কিন্তু বিএনপি যায়নি। কারণ বিএনপি ‘না’ রোগে আক্রান্ত হয়ে গেছে। সবকিছুতেই না। তারা 'না' রোগে আক্রান্ত। এমনকি ইউনিয়ন পরিষদ নির্বাচনেও না। 

তিনি  বলেন, চলমান ইউপি নির্বাচনে যেখানে আওয়ামী লীগ বিজয়ী হয়েছে সেখানে দ্বিতীয় অবস্থান অর্জন করেছে দলের বিদ্রোহী প্রার্থী আর যেখানে বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছে সেখানে দ্বিতীয় হয়েছে দলীয় প্রার্থী। এতে প্রমাণিত হয় আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগই। তিনি বলেন, তৃনমুল নেতা-কর্মীদের গুরুত্ব দিয়ে এগিয়ে যেতে হবে কারণ তৃণমূল নেতা-কর্মীরাই আওয়ামী লীগের প্রাণ। তাছাড়া তিনি বলেন আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের বিষয়ে সর্তক থাকতে হবে। তারা কেউ এসেছে টাকা কামানোর জন্য আবার কেউ এসেছে গাঁ বাচানোর জন্য। 

ফেইসবুক ব্যবহার নিয়েও কথা বলেন। নতুন প্রজন্মকে শুধু সেলফি তুললেই হবে না  উন্নয়নও বেশি বেশি প্রচার করতে হবে। দেশে সাড়ে ৮ কোটি মানুষ ফেইসবুক ব্যবহার করে।এই মাধ্যমকে গুরুত্ব দিতে হবে। বিশেষ করে তৃনমুল নেতা-কর্মীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় হওয়ার আহবান জানান।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ১০ টা ৩০ মিনিটে সিলেট সার্কিট হাউজে জেলা ও মহানগর আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সিলেটে খুব শীঘ্রই একটি পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্র স্থাপন করা হবে। তিনি সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেনের বক্তব্যের অনুরোধের প্রেক্ষিতে একথা বলেন। 

তিনি বলেন, জাকির সাহেব আমার কাছে একটি টেলিভিশন উপকেন্দ্র দেওয়ার অনুরোধ করেছেন। কিন্তু খু্ঁশির সংবাদ হচ্ছে, আমি আপনাদেরকে টেলিভিশন উপকেন্দ্র নয় পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্র উপহার দিচ্ছি। সেজন্যই আমি সিলেটে জায়গা দেখতে এসেছি। খুব শীঘ্রই আমরা কাজ শুরু করবো। সিলেটে একটি পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্র হবে। তারপর সিলেট থেকেই বিভিন্ন অনুষ্ঠান ও খবর সারা দেশে প্রচার করা যাবে।

তিনি আরও বলেন, বর্তমানে ঢাকার বাইরে চট্টগ্রামে টেলিভিশন কেন্দ্র রয়েছে। আমরা প্রত্যেকটি বিভাগীয় শহরে কেন্দ্র স্থাপন করতে যাচ্ছি। সিলেটে কোনো সমস্যা নেই। কারণ এখানে জায়গা আছে কিন্তু অনেক বিভাগীয় শহরে জায়গা না থাকায় সমস্যা হচ্ছে। পরিশেষে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র মাধ্যমেই দেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে। এই অগ্রযাত্রাকে কেউ রুখতে পারবে না।

মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ এর সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ এডভোকেট নাসির উদ্দিন খান এর পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন। সভায় জেলা ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংগঠনিক বিষয়ে মন্ত্রীকে বিভিন্ন বিষয় অবহিত করেন।

এ সময়ে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি ফয়জুর আনোয়ার আলাওর, নুরুল ইসলাম পুতুল,এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মোঃ সানাওর, জগদীশ চন্দ্র দাস, যুগ্ম সাধারণ সম্পাদক  আজাদুর রহমান আজাদ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট গোলাম সোবহান চৌধুরী, এাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মখলিছুর রহমান কামরান, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহিউদ্দিন লোকমান, যুব ও ক্রিয়া বিষয়ক সম্পাদক সেলিম আহমদ সেলিম প্রমুখ। 
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ