Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-02-14T11:13:18Z
বিয়ানীবাজার

বিয়ানীবাজারে এইচএসসি পরিক্ষায় ইউনিভার্স্যাল কলেজের অন্যান্য সাফল্য অর্জন

বিজ্ঞাপন

বিয়ানীবাজার প্রতিনিধি: এইচএসসির ফলাফলে সন্তোষজনক সাফল্য অর্জন করছে বিয়ানীবাজারে উপজেলা সদরে অবস্থিত ইউনিভার্স্যাল কলেজ। এ বছর  কলেজ থেকে ৩৩ জন ছাত্র-ছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। পাসের হার ১০০%।শতভাগ পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ জন।

মানবিক বিভাগ থেকে ৩০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে, পাসের হার শতভাগ। মানবিক বিভাগে জিপিএ-৫ পেয়েছে ২ জন। ব্যবসায়শিক্ষা বিভাগে ৪ জন শিক্ষার্থী পরীক্ষা দেয়, পাসের হার শতভাগ। ব্যাবসায়শিক্ষা বিভাগে  এ পেয়েছে ১ জন এবং এ- পেয়েছেন ৩ জন।

এইচএসসিতে সাফল্যের ব্যাপারে কলেজের উপাধ্যক্ষ  আ.ফ.ম শামসুদ্দিন বলেন, শিক্ষাবর্ষের প্রথম দিন থেকেই একটা লক্ষ্য নির্ধারণ করে আমরা নিরলসভাবে কাজ করি।

কোমলমতি শিক্ষার্থীদের স্বপ্নগুলোকে বাস্তবে রূপায়ণের জন্য আমাদের অভিজ্ঞ একাডেমিক পর্ষদ লালন করে গুণগতমানের একটা সুন্দর পাঠপরিকল্পনা। বৈশ্বয়িক মহামারিরকালে অনলাইন শিক্ষার ক্ষেত্রেও আমরা সেই পাঠপরিকল্পনা অনুযায়ী শিক্ষার্থীদের শতভাগ গুণগতমানের শিক্ষা প্রদানের চেষ্টা করেছি।

ইউনিভার্স্যাল কলেজের প্রকল্প পরিচালক জুবায়ের আহমদ জানান, গ্রাম থেকে অনেক শিক্ষার্থী ইউনিভার্স্যাল কলেজে পড়তে আসে; যাদের অনেকেরই এসএসসিতে জিপিএ-৫ থাকে না কিন্তু এইচএসসিতে তারাও জিপিএ-৫ অর্জন করে। এটি ইউনিভার্স্যাল কলেজের ভালো ফলাফলের অন্যতম সুন্দর বৈশিষ্ট্য।

উপাধ্যক্ষ  বলেন, ইউনিভার্স্যাল কলেজে পড়তে আসা ছাত্র-ছাত্রীদের নিয়মিত পড়াশুনার পাশাপাশি নৈতিক শিক্ষা প্রদান করা হয় যাতে তারা সুশিক্ষা গ্রহণ করে মানবিক ও সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে। এইচএসসিতে আশানুরূপ ফলাফল অর্জনের জন্য মাইলস্টোন কলেজের সকল শিক্ষক-শিক্ষিকা, কৃতকার্য শিক্ষার্থী এবং অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিবাদন জানিয়েছেন উপাধ্যক্ষ আ.ফ.ম শামসুদ্দিন  ও প্রকল্প পরিচালক জুবায়ের আহমদ।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ