সিলেটের আঞ্চলিক ভাষায় আশরাফুল পাভেলর ‘আমার চেহারা কালা’


বিনোদন ডেস্ক : আধুনিক ভাষার পাশাপাশি সিলেটের ভাষার মিশেলে ব্যতিক্রমী এক ধারা নিয়ে এসেছেন কণ্ঠশিল্পী আশরাফুল পাভেল। তার প্রতিটি গানেই থাকে ভাষার এই ফিউশন।

২০২০ সালে ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশ পায় ‘দূরে যাইও না’, ‘যাইমু লং ড্রাইভো’ এবং ‘এত লজ্জা কেনো’ শিরোনামের তিনটি গান। এরপর গত বছরের মাঝামাঝি সময় তার নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ পায় ‘সিলেটিয়া রঙিলা দামান’। সবগুলো গানই দর্শকপ্রিয়তা পায়।

এরই ধারাবাহিকতায় এবারের ভালোবাসা দিবসে প্রকাশ পেল তার সিলেটের ভাষার নতুন গান ‘আমার চেহারা কালা’। শনিবার (১২ ফেব্রুয়ারি) ‘আশরাফুল পাভেল’ ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় গানটি।

‘আমার চেহারা কালা/ তোমার লাগে না তো বালা/ আমি কিতা করতাম গো চাই/ আমারে আল্লায় বানাইছে নলা’ এমন কথার গানটি লিখেছেন পল্লব ভাই। সুর ও সঙ্গীতায়োজন করেছেন আশরাফুল পাভেল নিজেই। 

সম্প্রতি কানাডার মনোরম লোকেশনে গানের ভিডিও চিত্রায়ন করে ভারতীয় নির্মাতা ও মডেল শাইল শর্মা। মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন সাঈদ, নাভ এবং ড্রেক। আছে আশরাফুল পাভেলের উপস্থিতিও।

নতুন গান নিয়ে পাভেল বলেন, গানটির কথা আমাদের অনেকের জীবনের সাথে মিলে যায়। পল্লব আমার ছোট বেলার বন্ধু। ও ভালো লিরিক লেখে এবং র‌্যাপ করে। কথায় কথায় একদিন লিরিকটা আমাকে শোনায়। আমার কাছে মনে হলো কথাগুলো ইন্টারেস্টিং। এরপর কাজ শুরু করলাম।


তিনি বলেন, ২০১৯ সালে শুরু করি এই গানের কাজ। ৩ বছর সময় নিয়ে গানটি করেছি। গতানুগতিক বাংলা গানগুলো থেকে একটু আলাদা করে এই গানটি তৈরি করার চেষ্টা করেছি। প্রকাশের পর ভালো সাড়া পাচ্ছি। অনেকেই সাধুবাদ জানাচ্ছেন।