Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ২৬ মার্চ, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-03-26T17:13:34Z
সিলেট

দেশ স্বাধীন হলেও জনগণ স্বাধীনতার সুফল ভোগ করতে পারছে না : মাও. রেজাউল করীম

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তি: বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা মুহাম্মদ রেজাউল করীম জালা‌লি বলেছেন, ৭১ এর স্বাধীনতা সংগ্রাম ইসলাম ও কুফরের ভিত্তিতে ছিলোনা। ছিলো জালেমের বিরুদ্ধে মজলুমের লড়াই। জালেমের বিরুদ্ধে মজলুমের এই লড়াইয়ের মাধ‌্যমে স্বা‌ধীন বাংলা‌দে‌শের অভ‌্যুদয়। পাকিস্তান আমাদের উপর জুলুম করেছে।

আমাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করেছে। স্বাধীনতার যুদ্ধে সকল ধর্মের মানুষ অংশ গ্রহণ করেছিলো। কিন্ত একটি স্বার্থান্বে‌ষি মহল এ যুদ্ধকে অন্যভাবে আখ্যায়িত করে ঘোলা পানিতে মাছ শিকার করে দেশ ও ইসলামের বিরুদ্ধে ষড়যন্তের মাধ‌্যমে অশান্তি সৃষ্টি করতে চায়। দেশের মানুষ সজাগ রয়েছে। তাদের ষড়যন্ত মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি আ‌রো বলেন, স্বাধীনতা অর্জন করলেও দেশের মানুষ স্বাধীনতা ভোগ করতে পারছে না। দুর্নীতির কষাঘাতে মানুষ জর্জরিত। সরকার দুর্নীতি বন্ধ করতে পারছে না। দুর্নীতি নির্মূল করতে পারলে জিনিস পত্রের দাম ও গ্যাসের মূল্য বৃদ্ধি করতে হবে না। 

প্রধান অ‌তি‌থি আরও বলেন বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ অনেক আলেম-উলামা ও ইসলামী নেতৃবৃন্দ এখনও কারাবন্দী। তি‌নি অবিলম্বে তাদের মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ খেলাফত মজলিস ‌সি‌লেট জেলা শাখা আয়োজিত মহান স্বাধীনতা ও জা‌তিয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দুআ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এসব কথা বলেন।

সংগঠনের জেলা সভাপ‌তি মাওলানা মুহাম্মদ ইকবাল হুছাইন তারে বক্ত‌ব্যে বলেন, স্বাধীনতার পর যারাই রাষ্ট্রীয় ক্ষমতায় ছিলো কেউ মানুষের মৌলিক অধিকার দিতে পারে নাই। সুতরাং জনগণ তার মৌলিক অধিকার পেতে হলে খেলাফতের শাসন প্রতিষ্ঠিত করতে হবে। মানুষের জান মালের কোনো নিরাপত্তা প্রস‌ঙ্গে তিনি আ‌রো বলেন, মানুষের জান মালের কোনো নিরাপত্তা নেই। আয়ের তুলনায় জিনিসপত্রের দাম বৃদ্ধি পাওয়ায় মানুষ মহাকস্টে রয়েছে। তিনি রমজানের আগেই জিনিসপত্রের দাম কমানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান। 

আজ(২৬ মার্চ শ‌নিবার) বিকাল ৫টায় বাংলা‌দেশ খেলাফত মজ‌লিস সি‌লেট জেলা শাখার লাল‌দি‌ঘির পারস্ত মজ‌লিস  মিলনায়তনে জেলা সভাপ‌তি মাওলানা মুহাম্মদ ইকবাল হুছাইন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হা‌ফিজ মাওলানা আতিকুর রহমান এর পরিচালনায় অনু‌ষ্টিত "স্বা‌ধীনতা ও জা‌তীয় দিব‌স"র আ‌লোচনা সভা ও দোয়া মাহ‌ফি‌লে অনা‌ন্যের ম‌ধ্যে বক্তব‌্য রা‌খেন সংগঠনের সহ সভাপ‌তি মাওলানা জা‌হিদ উ‌দ্দিন চৌধুরী, মাওলানা ক্বা‌রী উবায়দুর রহমান ও মাওলানা আব্দুল মন্নান জালালাবা‌দি, সহ সম্পাদক মাওলানা ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুতা‌সিম বিল্লাহ জালা‌লি ও মুফ‌তি মাহবুবুল হক, বায়তুল মাল সম্পাদক মুফ‌তি সৈয়দ না‌সির উ‌দ্দিন,  প্রশিক্ষণ সম্পাদক হা‌ফিজ মাওলানা আব্দুর রব, ‌জেলা নির্বা‌হি সদস‌্য যথাক্রমে মাওলানা জিয়া উ‌দ্দিন, মাওলানা হুছাইন আহমদ ও মাওলানা জয়নুল ইসলাম, দ‌ক্ষিণ সুরমা উপ‌জেলা সভাপ‌তি মাওলানা শিহাব উ‌দ্দিন, ওসমা‌নি নগর উপ‌জেলা সে‌ক্রেটা‌রি মাওলানা হা‌বিবুর রহমান জাহান, বিয়া‌নিবাজার উপ‌জেলা সে‌ক্রেটা‌রি মাওলানা মাশুক আহমদ প্রমূখ। 

আলোচনা সভা শেষে স্বাধীনতা সংগ্রামে শাহাদাত বরণকারীদের রুহের মাগফিরাত আহতদের সুস্থতা কামনায় বিশেষ দুআ করা হয়।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ