Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-03-25T12:59:45Z
মৌলভীবাজার

শ্রীমঙ্গলে নান্দনিক সৌন্দর্যের কাজী আশরাফ মসজিদের উদ্বোধন

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি : মৌলভবাজারের শ্রীমঙ্গলে নান্দনিক সৌন্দর্যের আলোচিত কাজী আশরাফ জামে মসজিদের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৫ মার্চ) জু'মার নামাজের মধ্যে দিয়ে মসজিদটির আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়। এ উপলক্ষে বিশিষ্ট সমাজসেবক ও মসজিদ কমিটির সভাপতি ইউসুব আলী ফিতা কেটে মসজিদের নবযাত্রা ঘোষণা করেন।

এসময় মসজিদের পেশ ইমাম মাওঃ ক্বারী আহসান হাবিব আল কাদিরী, বিশিষ্ট সমাজসেবক সায়েদ আলী, স্থানীয় ইউপি সদস্য মাকসুদুর রহমান মসুদ, মো. নওশাদ, কাজী জাহাঙ্গীর হোসেন, সাবেক মেম্বার মো. মতলিব মিয়া, কবির মিয়াসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় মসজিদে একসাথে প্রায় তিন শতাধিক মুসুল্লি পবিত্র জু'মার নামজ আদায় শেষে মিলাদ মাহফিল ও দোয়ায় অংশ নেন।

উপজেলার আশিদ্রোন ইউনিয়নের চকগাও টিকরিয়া বি- চক প্রত্যন্ত গ্রামে ১৩ শতাংশ জায়গাজুড়ে আধুনিক এই মসজিদটির নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ১ কোটি টাকা। টার্কিস স্থাপত্য শৈলী অনুসরণে নির্মিত মসজিদে আধুনিক সকল সুযোগ সুবিধা রাখা হয়েছে। মসজিদের মিম্বার, পিলার ও মেঝেতে রয়েছে চোখ ধাঁধানো বর্ণিল কারুকাজ। এতে আলো ঝলমল লাইটিং ব্যাবস্থা মুসুল্লিদের দৃষ্টি কেড়েছে। পরিচ্ছন্ন উঠোনের দুপাশে ফুল ও পাতা বাহারি গাছ মসজিদের সৌন্দর্য যেন আরো বাড়িয়ে দিয়েছে। প্রত্যন্ত এলাকায় এমন আলো জলমলে স্থাপনা দেখতে দূর দূরান্ত থেকে কৌতুহলী মানুষদের মসজিদটি এক নজর দেখার জন্য আসতে দেখা গেছে। অনেকে নামাজ আদায় করে তৃপ্ত হয়েছেন। মসজিদের সৌন্দর্যের খবর পেয়ে অনেকে এখানে নামাজ আদায়ে নিয়ত করছেন।

উল্লেখ্য, শ্রীমঙ্গলের বিখ্যাত কাজী ট্রাংক এর পারিবারিক এই মসজিদের নামকরণ করা হয়েছে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা প্রয়াত কাজী আশরাফ এর নামে। মরহুম কাজী আশরাফ এর লন্ডন প্রবাসী কন্যা ও পুত্রগণ পিতার স্মৃতি ধরে রাখতে এই মসজিদ নির্মাণে ভূমিকা পালন করেন। এর নির্মাণ কাজ শেষ করতে পঁচানব্বই লাখের বেশী টাকা খরচ হয়েছে বলে কাজী পরিবার সূত্রে জানা গেছে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ