Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-03-15T17:20:26Z
সিলেট

সিলেটে আইনজীবীর সাথে প্রতারণার ফাঁদ, অল্পের জন্য রক্ষা

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: সিলেটে এক আইনজীবীর সাথে ভয়ংকর প্রতারণার ফাঁদ পেতেছিল একটি চক্র। নিজের বুদ্ধিমত্তায় এই প্রতারণার ফাঁদ হতে বেঁচে গেছেন এই আইনজীবী। এ ঘটনার পর তিনি সিলেট কতোয়ালি থানায় একটি  সাধারণ ডায়রিও করেছেন তিনি।

জানা যায়,  সিলেট জেলা বারের আইনজীবী মো. জালাল উদ্দিনের কাছে মঙ্গলবার সকাল ১১টার দিকে একটি অচেনা নম্বর থেকে কল আসে। এসময় অপর প্রান্ত থেকে এক ব্যক্তি বলেন জালাল উদ্দিনের ছেলে তাদের কাছে জিম্মি রয়েছে৷ ছেলেকে ছাড়িয়ে নিতে টাকা দিতে হবে। 

এরপর ছেলের সাথে কথা বলার জন্য মোবাইলটি একটি ছেলের কাছে দেওয়া হয়। ওই ছেলেটি জালাল উদ্দিনের ছেলের কন্ঠের মত বলে, বাবা আমায় বাঁচাও, ওরা যা টাকা চায় তাদের দিয়ে দাও আমায় বাঁচিয়ে নিয়ে যাও। এসময় জালাল উদ্দিন বাড়িতে ফোন দিয়ে জানতে পারেন তার ছেলে বাসায় রয়েছে।

এ ব্যাপারে আইনজীবী জালাল উদ্দিন বলেন, মঙ্গলবার সকালে আমি একটি মামলায় আদালতে শুনানিতে অংশ নিচ্ছিলাম। হঠাৎ আমার মোবাইল ফোনে অপরিচিত একটি নাম্বার থেকে কল আসে। ওই নাম্বার থেকে কল করে অপরিচিত এক ব্যক্তি বলেন, 'আমার ছেলে তাদের হেফাজতে রয়েছে। ছেলেকে ছাড়িয়ে নেওয়ার জন্য টাকাও দাবি করা হয়। শুধু তাই নয় আমার ছেলের মত কন্ঠে কথা বলে তারা আমায় ধোকা দেওয়ারও চেষ্টা করে। 

আমি তাৎক্ষণিক বাসায় ফোন দিয়ে জানতে পারি আমার ছেলে বাসায় রয়েছে। যদি কোন কারণে আমার ছেলে বাহিরে থাকতো তাহলে আমি এই চক্রের ফাঁদে পড়ে যেতে পারতাম। অল্পের জন্য রক্ষা পেয়ে। এই প্রতারক চক্র ০১৭৩১২৫৭৪১৭ এই নাম্বারে কল দিয়েছিল যা এখন বন্ধ রয়েছে।

জালাল উদ্দিন আরো বলেন, তিনি তিন সন্তানের জনক। তার একমাত্র ছেলে ব্লু বার্ড স্কুলের নবম শ্রেণিতে পড়ে, এক মেয়ে ওই স্কুলের দশম শেনীতে ও আরেক মেয়ে নর্থ ইস্ট মেডিকেল কলেজে পড়ে।

সিলেট কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ সাধারণ ডায়রির বিষয়টি নিশ্চিত করে বলেন , আমরা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ