Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ২ এপ্রিল, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-04-01T18:50:56Z
খেলাধুলা

কাতার বিশ্বকাপের ড্র : কোন গ্রুপে কোন দল?

বিজ্ঞাপন

আগামী ২১ নভেম্বর আনুষ্ঠানিকভাবে কাতারে পর্দা উঠছে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ ফিফা ফুটবল বিশ্বকাপের। তার আগে দেশটির রাজধানী দোহায় বিশ্বকাপের ড্রতে নির্ধারণ করা হয়, জমকালো এই আসরে কে হচ্ছে কার প্রতিপক্ষ।

শুক্রবার (০১ এপ্রিল) কাতারের দোহা এক্সিবিশন ও কনভেনশন সেন্টারে এক জমকালো আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয় বিশ্বকাপের ড্র।

অনুষ্ঠানে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী তারকা ফুটবলার কাফু পট-১ থেকে বল তুলে কাতার সহ র‌্যাংকিংয়ের শীর্ষ সাত দলের গ্রুপ ভাগ্য নির্ধারণ করেন। যেখানে আর্জেন্টিনা গ্রুপ ‘সি’তে, ব্রাজিল গ্রুপ ‘জি’তে এবং পর্তুগাল পড়েছে গ্রুপ ‘এইচ’ এ। জেনে নেওয়া যাক তাদের সঙ্গে কোন গ্রুপ থেকে কারা বিশ্বকাপে লড়াইয়ে নামবেন।

গ্রুপ-এ : কাতার, নেদারল্যান্ডস, সেনেগাল,ইকুয়েডর

গ্রুপ-বি : ইংল্যান্ড, যুক্তরাষ্ট্র, ইরান, স্কটল্যান্ড/ ইউক্রেন/ ওয়েলস

গ্রুপ-সি : আর্জেন্টিনা, মেক্সিকো, পোল্যান্ড, সৌদি আরব

গ্রুপ-ডি : ফ্রান্স, ডেনমার্ক, তিউনিসিয়া, পেরু/ সংযুক্ত আরব আমিরাত/ অস্ট্রেলিয়া

গ্রুপ-ই : স্পেন, জার্মানি, জাপান, কোস্টারিকা/নিউজিল্যান্ড

গ্রুপ-এফ : বেলজিয়াম, ক্রোয়েশিয়া, মরক্কো, কানাডা

গ্রুপ-জি : ব্রাজিল, সুইজারল্যান্ড, সার্বিয়া, ক্যামেরুন

গ্রুপ-এইচ : পর্তুগাল, উরুগুয়ে, দক্ষিণ কোরিয়া, ঘানা

আগামী ২১ নভেম্বর আনুষ্ঠানিকভাবে পর্দা উঠছে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থের’। কত না চড়াই-উতরাই আর অনিশ্চয়তা জেঁকে বসেছিল কাতার বিশ্বকাপ আয়োজনে। কিন্তু সব বাধা পাড়ি দিয়ে এখন মূল মঞ্চের অপেক্ষায় আয়োজকরা। এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে ৩২ দলের মধ্যে ২৯টি। বাকি আছে তিন দল। তাদের জন্য অপেক্ষায় থাকতে হবে ১৪ জুন আন্তঃমহাদেশীয় প্লে অফ রাউন্ড পর্যন্ত।

কাতার বিশ্বকাপের আয়োজক কমিটির প্রধান নির্বাহী নাসের আল খাত্তার বলেন, ‘ফিফা বিশ্বকাপের ড্র সবচেয়ে গুরুত্বপূর্ণ ইভেন্ট। আমরা সফল আয়োজনের জন্য সব প্রস্তুতি শেষ করে এনেছি। ২৯ দল নিয়ে ড্র হলেও কোনো সমস্যা হবে না। সবাইকে কাতার বিশ্বকাপের আমন্ত্রণ। আশা করছি, এ বিশ্বকাপ দিয়ে ম্যাড়ম্যাড়ে রাশিয়ার আয়োজনকে ছাড়িয়ে যেতে পারব।’

| খেলাধুলাডেস্ক /এস এইচ
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ