Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-06-23T06:10:37Z
লিড নিউজসিলেট

সিলেটে বন্যায় ভেসে গেছে ৭১ কোটি টাকার মাছ

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সিলেটে দুই দফা বন্যার পানিতে ভেসে গেছে ৩০ হাজার ২৫৫টি পুকুর ও মৎস্য খামারের মাছ। এতে ক্ষতি হয়েছে প্রায় ৭১ কোটি টাকা। সিলেট জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য পাওয়া গেছে।

সিলেটের ১৩টি উপজেলায় ৩০ হাজার ২৫৫টি পুকুরের ২৫ হাজার ২৪০ জন খামারি ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্ত পুকুরের আয়তন ৩ হাজার ৩৯৯ হেক্টর। বন্যার পানিতে ৩ হাজার ৫০৯ মেট্রিক টন মাছ ও ৩২৮ দশমিক ৫০ মেট্রিক টন পোনা ভেসে গেছে। মাছের মূল্য ৫৮ কোটি ৩২ লাখ টাকা, পোনার মূল্য ৯ কোটি ২৬ লাখ টাকা। এর বাইরে প্রায় সাড়ে ৩ কোটি টাকার অবকাঠামোগত ক্ষতি হয়েছে খামারিদের।

তথ্য অনুযায়ী, জেলার মধ্যে সবচেয়ে বেশি পুকুরের মাছ ভেসে গেছে জকিগঞ্জ উপজেলায়। এখানে ৬ হাজার ৪০০টি পুকুরের মাছ ভেসে যায়। বিশ্বনাথ ও কানাইঘাট উপজেলায় ৩ হাজার ৩০০টি করে পুকুরের মাছ ভেসে গেছে।

সিলেট সদরে ১ হাজার ৯০০টি, গোলাপগঞ্জে ১ হাজার ৯০৫টি, জৈন্তাপুরে ২ হাজার ৯৫০টি, বালাগঞ্জে ২ হাজার ৮০০টি, গোয়াইনঘাটে ২ হাজার ৭০০টি, ওসমানীনগরে ১ হাজার ৫০০টি, কোম্পানীগঞ্জে ৪৫০টি, বিয়ানীবাজারে ১ হাজার ৪৫০টি, দক্ষিণ সুরমায় ১ হাজার ২০০টি ও ফেঞ্চুগঞ্জে ৪০০টি পুকুরের মাছ ভেসে গেছে।

সিলেট জেলা মৎস্য কর্মকর্তা মো.আবুল কালাম আজাদ বলেন, খামারিদের ক্ষয়ক্ষতির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। বরাদ্দ পাওয়া গেলে খামারিদের সহায়তা করা হবে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ