সিলেটের নতুন এসপি আব্দুল্লাহ আল মামুন

এসপি আব্দুল্লাহ আল মামুন

ডেস্ক রিপোর্ট : সিলেট জেলা পুলিশ সুপার (এসপি) হিসেবে নতুন যোগদান করছেন মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।

বুধবার (৩ আগস্ট) স্বরাষ্ট্রমন্ত্রালয় থেকে এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। তিনি ফেনী জেলা পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন।

সিলেটের বর্তমান পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) পদে পদোন্নতি পেয়ে অন্যত্র বদলি হচ্ছেন।

গত ২ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ শাখা-১ এর উপ সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তা নিশ্চিত করা হয়।

২০১৯ সালের ২৪ জুন ফরিদ উদ্দিন সিলেট জেলার পুলিশ সুপারের দায়িত্বভার গ্রহণ করেন। তিনি পিপিএম একাডেমিক শিক্ষা শেষ করে প্রথমেই আইএফআইসি ব্যাংকের প্রবিশনারী কর্মকর্তা হিসেবে যোগদান করেন ২০০৪ সালে। আইএফআইসি ব্যাংকে চাকরিকালীন সময়ে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে চূড়ান্তভাবে নিয়োগের জন্য মনোনীত হন এবং একই সময়ে আরও দুটি বেসরকারি ব্যাংকের অফিসার পদে চাকুরির সুপারিশ প্রাপ্ত হয়েছিলেন।

আইএফআইসি ব্যাংকে চাকরির পাশাপাশি পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) অধীনে বাংলাদেশে সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষায় বিভিন্ন ধাপে অংশ গ্রহণ করে যাচ্ছিলেন। বিসিএস পরীক্ষায় কৃতিত্তের সাথে উত্তীর্ণ হলে ২০০৫ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার তাকে বাংলাদেশ পুলিশ সার্ভিসে সহকারী পুলিশ সুপার পদে চাকুরির জন্য মনোনীত করেন। ব্যাংকে ইস্তফা দিয়ে তিনি ২০০৫ সালের ২ জুলাই দেশসেবার ব্রত নিয়ে পুলিশের চাকরিতে যোগদান করেন।