হবিগঞ্জে সড়কের মাঝে বৈদ্যুতিক খুঁটি, চলাচলে ভোগান্তি

ডেস্ক রিপোর্ট : হবিগঞ্জের লাখাই উপজেলায় আঞ্চলিক সড়কের মাঝখানে থাকা একটি বৈদ্যুতিক খুঁটি এখন বড় ভোগান্তির নাম। চলাচলে ভোগান্তি, যান চলাচলেও ভোগান্তি। অথচ নির্বিকার বিদ্যুৎ বিভাগ।

ভোগান্তির ওই বৈদ্যুতিক খুঁটিটি হবিগঞ্জ-লাখাই সড়ক থেকে করাব ইউনিয়নের পূর্বসিংহগ্রাম খেলার মাঠ পর্যন্ত সিসি ঢালাই সড়কের পূর্বসিংহ গ্রামের ইদ্রিস মিয়ার বাড়ী সংলগ্ন অংশে বিদ্যুত সঞ্চালন লাইনের সংযোগের শুরুতে।

জানা গেছে, সড়কটি কাঁচা অবস্থায় থাকায় এ সড়কে যানবাহন তেমন চলাচল করতো না। আর পথচারীরাও সাবধানে চলাচল করতো চলাচল করতো খুঁটিটির পাশ দিয়ে। কিন্তু ৩/৪ বছর পূর্বে সড়কটি উন্নয়ন ও সিসি ঢালাইয়ের পর যানবাহন চলাচল শুরু হলে বেড়ে যায় দুর্ভোগ।

স্থানীয়রা জানান, গুরুত্বপূর্ণ এ সড়কটি পূর্বসিংহ গ্রামের খেলার মাঠ পর্যন্ত চলাচলের একমাত্র সড়ক হওয়ায় বর্তমানে এটিতে ছোট-বড় যানবাহন নিয়মিত চলাচল করছে, পণ্য পরিবহন করছে, বেড়েছে মানুষ চলাচলও। বর্তমানে ব্যস্ততম এ সড়কের উপর ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটি থাকায় নির্বিঘ্নে চলাচল করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। বিশেষ করে ট্রাকযোগে পণ্য পরিবহনে বেশ বেগ পোহাতে হয়। ফলে প্রায়শঃ দুর্ঘটনায় পতিত হচ্ছে পথচারী ও যানবাহন। কিন্তু দুর্ভোগ লাঘবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একেবারেই নির্বিকার।

এ বিষয়ে সংশ্লিষ্ট ওয়ার্ডের সদস্য (মেম্বার) ও ওই গ্রামের বাসিন্দা মহিউদ্দীন দুলাল বলেন- ‘রাস্তায় বিদ্যুতের খুঁটি থাকায় গ্রামবাসীর বেশ সমস্যা হচ্ছে। এটি দ্রুত সরানোর দাবী জানাচ্ছি।’

এ ব্যাপার হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি লাখাই জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার শরিফুল ইসলাম বলেন- ‘আমরা খোঁজ নিয়ে খুঁটি সরানোর ব্যবস্থা গ্রহন করছি।’

সূত্র : সিলেট ভয়েস