Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-08-10T18:45:46Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: গোলাপগঞ্জে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে সূচনা প্রকল্প আরডিআরএস বাংলাদেশ এর উদ্যোগে বিভিন্ন কমিউনিটি ক্লিনিকে কমিউনিটি পর্যায়ে কুইজ-আলোচনা সভা ও শিক্ষা প্রতিষ্ঠানে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

গত ১-৭ আগস্ট পর্যন্ত বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে এ কর্মসূচি পালন করা হয়। 

সূচনা প্রকল্প গোলাপগঞ্জের সমন্বয়কারী মো. মাহফুজার রহমানের দিকনির্দেশনায় উপজেলায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের কর্মসূচি পালন করা হয়। 

জানা যায়, গত ৩ আগস্ট উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের রফিপুর কমিউনিটি ক্লিনিক, লক্ষণাবন্দ ইউনিয়নের মুকিতলা কমিউনিটি ক্লিনিক, ঢাকাদক্ষিণ ইউনিয়নের সুনামপুর কমিউনিটি ক্লিনিক, ৬ আগস্ট বুধবারী বাজার ইউনিয়নের একটি কমিউনিটি ক্লিনিক ও ৭ আগস্ট আমুড়া ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকে ১৫ জন করে মহিলাকে নিয়ে কমিউনিটি পর্যায়ে কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও গত ৩ আগস্ট উপজেলার আমুড়া ইউনিয়নের ডক্টর সৈয়দ মকবুল হোসেন উচ্চ বিদ্যালয় ও কলেজে ৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। 

প্রতিটি অনুষ্ঠানে পর্যায়ক্রমে উপস্থিত ছিলেন- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.উচিৎ কুমার সিনহা, ডক্টর সৈয়দ মকবুল হোসেন উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ প্রফেসর অসীম চন্দ্র পাল, নিউট্রিশন কর্মকর্তা মাহফুজুল হক, হেল্থ ইন্সপেক্টর মো.আতাউর রহমান,  এএইচআই সিরাজুল ইসলাম চৌধুরী, সিএইচসিপি মিলাদ আহমদ, মনিটরিং কর্মকর্তা মো.নুমান মিয়া প্রমুখ। 

অনুষ্ঠানে প্রতিটি কমিউনিটি ক্লিনিকে ১৫ জন করে মহিলারা উপস্থিত ছিলেন। যাদের সবার ২ বছরের নিচে শিশু সন্তান রয়েছে। তাদের মধ্যে শিশু লালন-পালন সম্পর্কে বিশেষ তথ্য উপস্থাপন করা হয়। বিশেষ করে ১ থেকে ৬ মাস বয়সী শিশুদের মায়ের বুকের দুধ ছাড়া বিকল্প কিছু খাওয়ানো যাবে না বলে জানানো হয়। এছাড়াও রচনা প্রতিযোগিতায় শিক্ষার্থীদের ভবিষ্যৎ সামনে সঠিক দিকনির্দেশনা প্রদান করা হয়।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ