Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-08-11T04:12:44Z
গোলাপগঞ্জলিড নিউজ

শিকপুর-বহরগ্রাম ব্রিজ নির্মাণে ১৪০ কোটি টাকা বরাদ্দ

বিজ্ঞাপন
ফাইল ছবি

জাহিদ উদ্দিন : দীর্ঘ দিন অপেক্ষার পর অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে ৪টি উপজেলার মানুষের কাঙ্খিত বহরগ্রাম-শিকপুর সেতুটি। ইতিমধ্যে ব্রিজটি নির্মাণের জন্য ১৪০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। শীঘ্রই ব্রিজটি নির্মাণ কাজ শুরু হবে।

জানা যায়, পূর্ব সিলেটে যাতায়াতের অন্যতম সহজ সংযোগ রাস্তা হচ্ছে গোলাপগঞ্জ, আমুড়া ভায়া বিয়ানীবাজার সড়ক। এখানে কুশিয়ারা নদীর উপর ২০০৫ সালে বহরগ্রাম-শিকপুর খেয়াঘাটে ফেরি সার্ভিস চালু হলে গোলাপগঞ্জের কুশিয়ারা তীরবর্তী অঞ্চলের জনসাধারণ সহজেই বিভিন্ন ধরনের যান-বাহন নিয়ে যাতায়াত করতেন। দীর্ঘ এক যুগে বার বার যান্ত্রিক কারণে ফেরী সার্ভিস বন্ধ হলে দু‘একদিনের মধ্যে আবার চালু হত। কিন্তু ২০১৫ সালে ইজারা সংক্রান্ত জটিলতার কথা উল্লেখ করে কর্তৃপক্ষ ফেরী সার্ভিস বন্ধ করে দিলে কুশিয়ারা তীরবর্তী অঞ্চলের হাজার হাজার মানুষের সঙ্গে পূর্ব সিলেটের ব্যাপক সংখ্যক মানুষ ভোগান্তির মধ্যে পড়তে হয়।
এরপর আর চালু হয়নি ফেরিটি। এতে এলাকার লোকজন ছোট ছোট নৌকা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে কুশিয়ারা নদী তারা পারাপার করে আসছেন।

আরো জানা যায়, ২০১১ সালের ৫ ফেব্রুয়ারী তৎকালীন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বহর একটি জনসভায় এই ব্রিজটি নির্মাণের আশ্বাস প্রদান করেন। এরপর এই ব্রিজটি নির্মাণের প্রক্রিয়া শুরু হয়। এরপর দীর্ঘ ৮বছর ব্রিজটির নির্মাণ কাজের কোন অগ্রগতি দেখা যায়নি। ২০২০ সালের আগস্ট মাসে এই ব্রিজটির কাজ বাস্তবায়নের লক্ষে সিলেট সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী আব্দুল লতিফ সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের একটি টিম এই ব্রিজটি পরিদর্শনে আসেন। এতে করে নতুন করে এই এলাকার মানুষ ব্রিজ নির্মাণের স্বপ্ন দেখতে শুরু করে।

সাবেক শিক্ষামন্ত্রী সিলেট-৬ আসনের এমপি নুরুল ইসলাম নাহিদের ঐকান্তিক প্রচেষ্টায় আজ বুধবার (১০ আগস্ট) ব্রীজ নির্মাণের জন্য ১৪০ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে। এই খবরে গোলাপগঞ্জ বিয়ানীবাজার বাসীর মানুষজনের কাছে পৌঁছলে তাদের আনন্দের বন্যা বইছে। তারা এই ব্রিজটি নির্মাণে বরাদ্দ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন জানাচ্ছেন।

এ ব্যাপারে উপজেলা যুবলীগ নেতা তারেক আহমদ বলেন, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপির প্রচেষ্টায় পূর্ব সিলেটের যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন হয়েছে৷ এরই ধারাবাহিকতায় শিকপুর-বহর ব্রিজটি নির্মাণে ১৪০ কোটি টাকা বরাদ্দের জন্য অনুমোদন পেয়েছে। নুরুল ইসলাম নাহিদ এমপি গোলাপগঞ্জ-বিয়ানীবাজার বাসীর উন্নয়নে কাজ করে যাচ্ছেন তারই প্রমাণ এই ব্রিজটি। শুধু এই ব্রিজ নয় কুশিয়ারা নদীতে সুনামপুর-চন্দ্ররপুর নামে আরেকটি সেতু নির্মাণ করেছেন।

আমুড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান, আমুড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরান হোসেন জানান, আওয়ামী লীগ সরকার উন্নয়নে বিশ্বাসী এটা আবারো প্রমাণ পেয়েছে এ অঞ্চলের মানুষ। শিকপুর-বহরগ্রামের ব্রিজটি নির্মাণ হলে পূর্ব সিলেটের ৪টি উপজেলার সাথে যোগাযোগ ব্যবস্থা আরো সহজ হয়ে উঠবে।

আমুড়া ইউনিয়নের শিকপুর বাসীর অনেক দিনের লালিত স্বপ্ন এই ব্রিজটি। আর এই স্বপ্ন বাস্তবায়নে জোর প্রচেষ্টা চালিয়েছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। তারই প্রতিফলন হিসেবে আজ ব্রিজটি নির্মাণে ১৪০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এজন্য তিনি প্রধানমন্ত্রী সহ নুরুল ইসলাম নাহিদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ