ফেঞ্চুগঞ্জে ড্রেনের পাশ থেকে নবজাতক উদ্ধার


ডেস্ক রিপোর্ট : ফেঞ্চুগঞ্জ উপজেলায় পরিত্যক্ত অবস্থায় এক নবজাতক শিশুকে উদ্ধার করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় ফেঞ্চুগঞ্জ ব্রীজের মুখ ড্রেনের পাশ থেকে স্থানীয়রা উদ্ধার করে ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, মেয়ে নবজাতকটি স্বাভাবিক অবস্থায় আছে।

উদ্ধারকারী ব্যক্তি ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নাহিদ সুলতানা পাশা বলেন, সন্ধ্যায় বাজারে যাওয়া জন্য বাড়ি থেকে বের হয়ে ব্রীজের মধ্যে মুখে মানুষের জটলা দেখে এগিয়ে যাই। গিয়ে দেখি একটি নবজাতক পড়ে আছে। তাৎক্ষণিক বিষয়টি উপজেলা সমাজ সেবা অফিসার আবু সাইদ মিয়াকে জানাই। তাঁর পরামর্শে নবজাতককে হাসপাতালে নিয়ে আসি।

এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ড. এমাদুর রহমান রিপন জানান, উদ্ধার হওয়া নবজাতকটি মেয়েশিশু। প্রাথমিক ভাবে তার বয়স কয়েক দিন হবে বলে মনে হচ্ছে।

ফেঞ্চুগঞ্জ থানা এসআই মো. আতিকুজ্জামান জুনেল ও থানার শিশু বিষয়ক কর্মকর্তা এস, আই হিরক বলেন, আমরা খবর পেয়ে এসেছি। নবজাতকটি সমাজসেবা দপ্তরের সিদ্ধান্ত অনুযায়ী আজ রাত হাসপাতাল কর্তৃপক্ষের তত্তাবধানে থাকবে। পরবর্তীতে আইনানুগ ভাবে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ সমাজসেবা অফিসার আবু সাইদ মিয়া বলেন, যেহেতু রাত হয়ে গেছে তাই নবজাতকটিকে আজ রাত হাসপাতালে রাখার সিদ্ধান্ত নিয়েছি। আগামীকাল (বৃহস্পতিবার) আমরা অন্যান্য সিদ্ধান্ত নিব।