জকিগঞ্জে বাস চাপায় কলেজছাত্রী নিহত


ডেস্ক রিপোর্ট : সিলেটের জকিগঞ্জে বাস চাপায় ফাতেমা বেগম (১৭) নামের এক কলেজ ছাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও একজনকে আশঙ্কাজনকভাবে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত ফাতেমা জকিগঞ্জের আটগ্রাম জালালাবাদ গ্রামের আবদুস সালামের মেয়ে ও স্থানীয় লুৎফর রহমান স্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী।

মঙ্গলবার (৩০ আগস্ট) বেলা আড়াইটার দিকে আটগ্রাম স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান- বেলা আড়াইটার দিকে জকিগঞ্জ থেকে ছেড়ে যাওয়া সিলেটগামী অনিকা এন্টারপ্রাইজ নামের একটি বাস আটগ্রামে নামক স্থানে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাড়িয়ে থাকা কলেজ ছাত্রীদের চাপা দিয়ে একটি দোকানে ঢুকে পড়ে। ঘটনাস্থলেই ফাতেমা নামের ওই কলেজ ছাত্রীর মৃত্যু হয় এবং সঙ্গে থাকা আরেক ছাত্রী মারাত্মকভাবে আহত হন। স্থানীয়রা আহত ছাত্রীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখান থেকে তাকে ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়। এ ঘটনায় দুর্ঘটনাকবলিত বাস জব্দ করা হলেও চালককে আটক করা যায়নি।

এ ব্যাপারে জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুল আহাদ জানান- নিহত ছাত্রীর মরদেহ হাসপাতালে আনা হয়নি। তবে আহত ছাত্রীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেটে প্রেরণ করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশাররফ হোসেন সিলেটভিউ-কে বলেন, বাস চাপায় এক ছাত্রীর মৃত্যুর খবর পাওয়া গেছে। অপর আরেক ছাত্রী আশঙ্কাজনকভাবে আহত হয়েছে। দুর্ঘটনাকবলিত বাস জব্দ করা হয়েছে। তবে চালককে আটক করা যায়নি।

এদিকে- এ ঘটনায় আটগ্রাম স্টেশনে বিক্ষোভ করছেন স্কুল শিক্ষার্থীসহ এলাকার সাধারণ মানুষ। খবর পেয়ে জকিগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।