গোলাপগঞ্জে বিএনপি নেতা হেলাল বহিষ্কার : তৃণমূল নেতাকর্মীদের ক্ষোভ ও প্রতিবাদ


স্টাফ রিপোর্ট  : গোলাপগঞ্জে উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি হেলালুজ্জামান হেলালের সাময়িক বহিষ্কারের বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর থেকেই তৃণমূল নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনেক নেতাকর্মী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে জেলার এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানাচ্ছেন। অনেকে পদত্যাগেরও হুমকি প্রদান করছেন।

জানা যায়, আজ সোমবার (১৯ সেপ্টেম্বর) সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে সাময়িক বহিষ্কার করার ঘোষণা করা হয়। এ ঘোষণার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে হেলালুজ্জামান সমর্থিত নেতাকর্মীরা জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানাচ্ছেন।


নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা ও পৌর বিএনপির কয়েকজন নেতাকর্মীদের সাথে জি ভয়েস টুয়েন্টিফোরের প্রতিবেদকের কথা হলে - তারা জানান, দলের এমন কর্মকান্ডে আমরা অনেক হতাশ। আমরা এর সঠিক তদন্ত সাপেক্ষে বিষয়টি সমাধানের জন্য দলকে অনুরোধ করছি। কেননা হেলালুজ্জামান হেলাল দলের সকল দুঃসময়ে মাঠে ছিলেন এখনও আছেন।

এছাড়াও কয়েকজন নেতাকর্মী দলের এমন সিদ্ধান্তের উপর অভিমান করে বলেন - যদি এই বহিষ্কার আদেশ প্রত্যাহার না করা হয় তাহলে আমরা গোলাপগঞ্জ থেকে স্বইচ্ছায় দল থেকে পদত্যাগ করবো।

এ ব্যাপারে সাময়িক বহিস্কৃত উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি হেলালুজ্জামান হেলালের সাথে কথা হলে তিনি জানান, বিএনপির সিলেট জেলা শাখা কর্তৃক একটি বহিষ্কারাদেশ পত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েলে আমি বিষয়টি নিয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলাপ করি। এ সময় তাঁরা আমাকে ধৈর্য্য ধারণ করতে এবং বিষয়টির সঠিক তদন্ত এবং সমাধানের আশ্বাস দিয়েছেন।

সুতরাং আমার প্রিয় শুভাকাঙ্ক্ষী,সহযোদ্ধাবৃন্দ এবং দলীয় কর্মী ভাইয়েরা কোনরূপ বিশৃঙ্খলা সৃষ্টি না করে ধৈর্য্য ধারণ করার আহবান জানাচ্ছি।