Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ২২ অক্টোবর, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-10-22T18:42:46Z
গোলাপগঞ্জ

নতুন প্রজন্মের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে স্কাউটিং এর বিকল্প নেই : নাহিদ এমপি

বিজ্ঞাপন


নিজস্ব প্রতিবেদক: সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, ভালো মানের শিক্ষাদান ও ভাল মানুষ গড়ার জন্য স্কাউটিং কে আরো সম্প্রসারণ করতে হবে। নতুন প্রজন্মের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে ও মূল্যবোধ সৃষ্টিতে স্কাউটিং এর বিকল্প নেই।স্কাউটরা দেশের জাতীয় সম্পদ। তারা নিজেদেরকে পাঠ্যবইয়ে সীমাবদ্ধ না রেখে  হাতে-কলমে শিক্ষা গ্রহণ করে থাকে। 

তিনি শনিবার বিকেলে বাংলাদেশ স্কাউট, সিলেট অঞ্চলের আঞ্চলিক স্কাউট  প্রশিক্ষণ কেন্দ্রের আধুনিকায়ন ও উন্নয়নের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলাদেশ স্কাউটস,সিলেট অঞ্চলের সভাপতি, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকারের সভাপতিত্বে ও আঞ্চলিক উপকমিশনার (প্রোগ্রাম) প্রথম সরকার এলটির সঞ্চালনায় প্রধান স্কাউট ব্যক্তিত্বের বক্তব্যে বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড.মোঃ মোজাম্মেল হক খান।

প্রধান বক্তার বক্তব্যে তিনি বলেন, আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশ স্কাউটস এখন চতুর্থ শক্তি। নৈতিক শিক্ষা ও উন্নত  সুনাগরিক তৈরিতে স্কাউট আন্দোলন কাজ করে যাচ্ছে।তিনি নৈসর্গিক পরিবেশে সিলেট আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রের প্রশংসা করেন। 

স্কাউটার শাহজাহান কবিরের কোরআন তেলাওয়াত ও নির্মল চন্দ্র সরকারের গীতা পাঠের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউট, সিলেট অঞ্চলের সম্পাদক মুবিন আহমদ জায়গীরদার। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার মো: মোহসিন, সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান, বাংলাদেশ স্কাউটস এর ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক কে এম সাইদুজ্জামান।

অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চল ও বিভিন্ন জেলা স্কাউট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে প্রধান অতিথি উদ্বোধন ফলক উম্মোচন করেন।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ