Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-10-25T16:56:03Z
গোলাপগঞ্জ

সকল ধর্মের মানুষ যুদ্ধে অংশ গ্রহণ করে এদেশ স্বাধীন করেছে : নাহিদ এমপি

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: সাবেক শিক্ষামন্ত্রী ও সিলেট ৬ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সরকার দেশের সকল শিশুদের শিক্ষার আওতায় নিয়ে আসতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সকলের জন্য শিক্ষা বাধ্যতামূলক করা হয়েছে।

বর্তমানে মেয়েরা শিক্ষা ক্ষেত্রসহ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। আমাদের ছেলে মেয়েদের আদর্শ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তিনি সোমবার (২৪ অক্টোবর) সকাল ১০টায় গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের কানিশাইল শ্রীশ্রী গোপেশ্বর শিব মন্দিরে উপজেলা সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (অবঃ) বীর মুক্তিযোদ্ধা ডা. শ্রীযুক্ত রনজিত কুমার দের সভাপতিত্বে ও লক্ষীপাশা ইউনিয়ন আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য শান্ত দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নকুল রাম মালাকার। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মিছবাহ উদ্দিন, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জহির উদ্দিন মাস্টার, ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ঢাকাদক্ষিণ ইউনিয়নের ইউপি সদস্য রাজু আহমদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গোলাপগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক রজত কান্তি দাস প্রমূখ।

মত বিনিময় সভায় নুরুল ইসলাম নাহিদ আরও বলেন একটি শ্রেণি সমাজে সাম্প্রদায়িক দাঙ্গা লাগাতে সব সময় তৎপর। সাহস নিয়ে এসব মোকাবেলা করে আমাদের এগিয়ে যেতে হবে। সততা ও সম্প্রীতি রেখে আমাদের একে অন্যের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে চলতে হবে। এখানে ধর্ম যার যার, উৎসব সবার এ নীতি নিয়ে চলতে হবে। কেননা এদেশ সবার। স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ডাকে সকল ধর্মের মানুষ যুদ্ধে অংশ গ্রহণ করে এদেশ স্বাধীন করেছে। 

তিনি মন্দির কমিটির বিভিন্ন দাবীর বিষয়ে বলেন, এই প্রাচীন মন্দিরের দৃষ্টি নন্দন অবকাঠামোসহ একটি নাট মন্দির নির্মাণে আমার আন্তরিকতা প্রচেষ্টা কোন ঘাটতি থাকবে না। সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এখানেও সরকারের উন্নয়নের পরশ লাগবে। তিনি মন্দিরের রাস্তাও প্রশস্থকরণ নিয়ে কথা বলেন।

তিনি বলেন উপবৃত্তির মাধ্যমে শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি উৎসাহিত করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় দেশে শিক্ষার হার বেড়েছে। বর্তমানে বৈশ্বিক মহামারী ও রাশিয়া ইউক্রেন যুদ্ধে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বিশ্ব বাজারে বেড়েই চলেছে। এর প্রভাব বাংলাদেশেও পড়েছে। এই সমস্যা মোকাবেলা করতে আমাদের সকলকে সাশ্রয়ী হওয়ার পরামর্শ দেন তিনি।

সূচিত অনুষ্ঠানে গীঠা পাঠ করেন প্রয়াস দেবনাথ অন্বয়। মন্দির পরিচালনা কমিটির পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় ছোট্ট সোনামণি গায়ত্রী দাস ও রাজশ্রী দেব। মন্দির কমিটির পক্ষ থেকে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপিকে ক্রেস্ট প্রদান করেন বিধান পাল, বিকাশ চন্দ্র দেবনাথ, রাজু দেব, রাকু দেব, বিদ্যুৎ দেব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ গোলাপগঞ্জ উপজেলা শাখার সভাপতি কাজল কান্তি দাস, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গোলাপগঞ্জ উপজেলা শাখার সভাপতি অনিল কান্ত পাল, মন্দির পরিচালনা কমিটির সভাপতি বিকাশ চন্দ্র দেবনাথ, সদস্য বিধান পাল, অর্থ সম্পাদক রাজু দেব, সদস্য মিহির রঞ্জন দাস, রাকু দেব, বিদ্যুৎ দেব, সাংবাদিক  অজামিল চন্দ্র নাথ, রতন মনি চন্দ প্রমুখ। 

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ