Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-10-25T16:38:28Z
সিলেট

সাবেক মন্ত্রীর ভাই সেজে সিলেটের নারীর সঙ্গে পুলিশ কর্মকর্তার 'প্রতারণা'

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সাবেক মন্ত্রীর আপন ভাই পরিচয় দিয়ে সিলেটের ওসমানীনগরের এক নারী চিকিৎসককে বিয়ের পর জানা গেলো, ওই পুলিশ কর্মকর্তা আসলে মন্ত্রীর ভাই নন। স্ত্রীর কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নিতে তিনি এ প্রতারণার আশ্রয় নিয়েছেন। পরে এ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেন স্ত্রী। এ ঘটনায় তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অভিযুক্ত মানিকুল ইসলাম রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার বাসিন্দা। সিলেটে কর্মরত থাকাবস্থায় তিনি উপ-পরিদর্শক (এসআই) ছিলেন। পরে পদোন্নতি পেয়ে হন পরিদর্শক। সাময়ীক বরখাস্তের আগে মানিকুল একটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছিলেন।

জানা যায়, গত ১ অক্টোবর সিলেট কোতোয়ালি মডেল থানায় মানিকুলের বিরুদ্ধে মামলা করেন ভুক্তভোগী নারী।

স্থানীয় ও মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালে মানিকুল সিলেটের ওসমানীনগর উপজেলার বাসিন্দা ও স্থানীয় এক আওয়ামী লীগ নেতার মেয়ে ওই নারী চিকিৎসককে বিয়ে করেন। নারী চিকিৎসকের আগে একটি বিয়ে হয়েছিলো। কানাডা প্রবাসী স্বামীকে ডিভোর্স দিয়ে তিনি মানিকুলকে বিয়ে করেন। বিয়ের আগে নিজেকে সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের আপন ছোট ভাই পরিচয় দেন এবং নকল বাবা-মা দিয়ে ওই চিকিৎসক নারীর বাড়িতে বিয়ের প্রস্তাব পাঠিয়েছিলেন মানিকুল। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স-মাস্টার্স ডিগ্রি অর্জন, তাঁর আরেক ভাই ব্রিটিশ কাউন্সিলের উচ্চপদে কর্মরত এবং রাজধানীতে তাদের রয়েছে অঢেল সম্পত্তি- এরকম নানা মিথ্যা কথা জানান তিনি নকল বাবা-মার মাধ্যমে। এছাড়াও তৈরি করেন ভুয়া শিক্ষা সনদ।

বিয়ের পর একপর্যায়ে স্ত্রীর কাছে ধরা পড়ে মানিকুলের আসল পরিচয়। কিন্তু তত দিনে চিকিৎসক স্ত্রীর কাছ থেকে হাতিয়ে নিয়েছেন ২০ লাখ টাকা। সব জানাজানি হলে ৫০ লাখ টাকা যৌতুকের জন্য চিকিৎসক স্ত্রীকে নির্যাতন শুরু করেন তিনি। শেষ পর্যন্ত আইনের আশ্রয় নিতে বাধ্য হন ভুক্তভোগী নারী।

সিলেটের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, ‘মানিকুল ইসলাম সিলেটে কর্মরত থাকতে এসআই ছিলেন। এখন তিনি ওসি। তিনি বরিশাল রেঞ্জে সংযুক্ত আছেন। চিকিৎসক স্ত্রীর অভিযোগের ভিত্তিতে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আদালতের নির্দেশে মামলা গ্রহণের পর চলছে। বিষয়টি জানিয়ে আমরা বরিশাল রেঞ্জে চিঠি দিয়েছি। তবে তিনি এখনও গ্রেফতার হননি।’


সূত্র : সিলেটভিউ২৪ডটকম
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ