Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-10-29T18:11:50Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে শাহিন স্মৃতি ফাউন্ডেশনে উদ্যোগে কোরআন প্রতিযোগীতা সম্পন্ন

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: গোলাপগঞ্জে এহতেশামুল হক শাহিন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে প্রথম বারের মত হিফজুল কোরআন প্রতিযোগীতা সম্পন্ন হয়েছে।  

শনিবার উপজেলার হেতিমগঞ্জ একটি কমিউনিটি সেন্টারে এ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে 
শাহিন স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি আমেরিকা প্রবাসী মাছুম রহমানের সভাপতিত্বে, আব্দুল আলী বাবলুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম।

তিনি তাঁর বক্তব্যে বলেন, শাহিন স্মৃতি ফাউন্ডেশন কর্তৃক যে উদ্যোগ গ্রহন করা হয়েছে মাদ্রাসা পর্যায়ের শিক্ষার্থীদের আগ্রহ বৃদ্ধির পাশাপাশি তাদের ভবিষ্যত আরো উজ্জল করবে। সংগঠনটি তৈরি এক বছরের মধ্যে  সমাজের মানুষের উন্নয়নে নানামুখী যে উদ্যোগ গ্রহন করেছে তা প্রশংসনীয়। ভবিষ্যতে তাদের এ ধারা যেন অব্যাহত থাকে। 

শাহিন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত হিফজুল কোরআন প্রতিযোগতী অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব। 

অনুষ্টানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শাহিন স্মৃতি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল আহাদ বাবলু। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হানিফ খান, ফুলবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এডভোকেট মামুন আহমদ রিপন, এডভোকেট দেলওয়ার হোসেন দিলু, মাওলানা আব্দুল মালেক, নিজাম উদ্দিন, সালেহ আহমদ। 

শাহিন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে ১ম হিফজুল কোরআন প্রতিযোগীতায় দুটি বিভাগে বিভক্ত করে প্রতিযোগীরা অংশগ্রহন করেন। তাদের মধ্যে ১ থেকে ১৫ পাড়ার এক দল ও ১৫ থেকে ৩০ পাড়ার আরেক। বিজয়ীদের মধ্যে প্রথম ২ জনকে ১৫ হাজার করে ৩০ হাজার টাকা, ২য় দুজনকে ১০ হাজার করে ২০ হাজার টাকা ও ৩য় দুজনকে ৫ হাজার করে ১০ হাজার টাকা বিতরণ করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে ৬ জন বিজয়ীদের মধ্যে মোট ৬০ হাজার টাকা বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। ১ থেকে ১৫ পাড়ার মধ্যে প্রথম স্থান অধিকার করে আয়শা সিদ্দিকা মাদ্রাসার শিক্ষার্থী নুরুল ইসলাম, ২য় স্থান অধিকার করে ঢাকাদক্ষিণ দারুল উলুম ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থী ইমন মিয়া, ৩য় স্থান অধিকার করে আয়শা সিদ্দিকা মাদ্রাসার শিক্ষার্থী মো. রাহিয়ান আহমদ।

১৫ থেকে ৩০ পাড়া প্রতিযোগীতায় ১ম স্থান অধিকার করে আয়শা সিদ্দিকা মাদ্রাসার শিক্ষার্থী মো. মাসুদুজ্জামান, ২য় স্থান অধিকার করে জামেয়া খাদিমুল ইসলাম মাদ্রাসার শিক্ষার্থী মো. সাব্বির হোসেন ও ৩য় স্থান অধিকার করে জাঙ্গালহাটা পালপাড়া মাদ্রাসার শিক্ষার্থী মো. শাহরিয়ার আহমদ। অনুষ্ঠানের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের মকসুদুল করিম মাস্টার, খালেদ হোসেন, রাসেল আহমদ প্রমুখ। 

অনুষ্ঠানে শাহিন স্মৃতি ফাউন্ডেশনের ফাউন্ডেশনের সভাপতি আমেরিকা প্রবাসী মাছুম রহমান বলেন, মরহুম এহতেশামুল হক শাহিনের নামে গঠিত ফাউন্ডেশনটি সমাজের উন্নয়নের কাজ করে যাচ্ছে। আমরা ক্রমান্বয়ে এ ফাউন্ডেশনের অগ্রযাত্রা এবং উন্নয়নমূখী কার্যক্রম আরো প্রসারিত করব। পাশাপাশি হিফজুল কোরআন প্রতিযোগীতা প্রতি বছর করার কথা জানান তিনি।

অনুষ্ঠানের শেষে প্রখ্যাত আলেম আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী হুজুরের বিশেষ মোনাজাতের মাধ্যমে হিফজুল কোরআন প্রতিযোগীতা সমাপ্ত করা হয়।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ