Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-10-28T16:12:14Z
সিলেট

সিলেটে ৩১ অক্টোবর থেকে পরিবহন ধর্মঘটের ঘোষণা

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : পাথর উত্তোলন করার সুযোগ দেওয়ার দাবিতে, আগামী সোমবার (৩১ অক্টোবর) থেকে বাংলাদেশের সিলেট অঞ্চলে পরিবহন ধর্মঘট আহবান করেছে পরিবহন খাতের মালিক-শ্রমিক নেতারা। সিলেট বিভাগীয় ট্রাক, পিকআপ কাভার্ড-ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ বলেছে, দাবি না মানলে, সিলেট বিভাগে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

পরিবহন শ্রমিক নেতারা জানান; সিলেটের ভোলাগঞ্জ, বিছনাকান্দি, জাফলং ও লোভাছড়া পাথর কোয়ারিগুলো থেকে স্বাধীনতা উত্তরকাল থেকে সারা দেশের পাথর সরবরাহ করা হয়ে আসছিল। প্রায় ১৫ লাখ ব্যবসায়ী-শ্রমিক ও পরিবহন মালিক-শ্রমিক এ পাথর কোয়ারির সঙ্গে জড়িত।

তারা আরও জানান, গত ৫ বছর ধরে কোয়ারি বন্ধ থাকায়, সিলেটের পরিবহন খাত, বিশেষ করে ট্রাক মালিক ও শ্রমিকদের জীবিকায় নেতিবাচক প্রভাব পড়েছে। অধিকাংশ ট্রাক মালিক ব্যাংক ঋণ নিয়ে অথবা কোম্পানিগুলোর কাছ থেকে কিস্তিতে মূল্য পরিশোধের শর্তে গাড়ি কিনেছেন। কোয়ারি বন্ধ থাকার কারণে, পণ্য পরিবহন কমে গেছে। অনেক মালিক ইতোমধ্যে ব্যবসা গুটিয়ে নিতেছেন। অনেকেই আর্থিক সংকটে পড়েছেন।

ট্রাক মালিক সমিতির নেতা, ঐক্য পরিষদের আহবায়ক গোলাম হাদী ছয়ফুল বলেছেন, “এর আগে আমরা গত ১৬ অক্টোবর সিলেটের পাথরকোয়ারি খুলে দেয়ার দাবিতে সিলেটের বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়েছি। আগামী ৩০ অক্টোবরের মধ্যে সিলেটের পাথর কোয়ারি খুলে দেওয়া না হলে, ৩১ অক্টোবর থেকে সিলেট জেলায় ৪৮ ঘণ্টা এবং পর্যায়ক্রমে সিলেট বিভাগে সকল প্রকার পণ্য পরিবহন বন্ধ রেখে কর্মবিরতি পালন করা হবে।”

উল্লেখ্য, পরিবেশ ধ্বংসের অভিযোগে কোয়ারি থেকে পাথর উত্তোলন বন্ধ রেখেছে প্রশাসন।

সূত্র : VOA Bangla 
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ