Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-10-10T18:09:42Z
সিলেট

সিলেটে বাংলাদেশ ব্যাংকের গেট থেকে ‘অস্ত্রসহ’ আটক ২

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সিলেট মহানগরীর তালতলায় বাংলাদেশ ব্যাংকে জোর করে প্রবেশের চেষ্টাকালে দুজনকে আটক করেছেন ব্যাংকের নিরাপত্তাকর্মীরা। পরে তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

আটকের সময় তাদের কাছে একটি খেলনা পিস্তল ও পোর্টেবল ম্যাজিক মেটাল স্টিক পাওয়া যায়। সোমবার (১০ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। 

আটকৃতরা হচ্ছেন- সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার উত্তর মুকসুদপুর গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে রুবেল আহমদ রুমেল (২৭) ও হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার শাহাপুর গ্রামের ইমান আলীর ছেলে মো. মহিন (২৭)। 

তারা দুজন খেলনা পিস্তল দেখিয়ে ব্যাংক কর্মকর্তাদের ভয় দেখিয়ে টাকা লুট করতে চাচ্ছিলেন কি না এবং তারা কোনো বড় চক্রের সঙ্গে জড়িত কি না এসব বিষয়ে তাদের দুজনকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। 

বিষয়টি জানিয়েছেন সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ। 

পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে রুমেল ও মহিন বাংলাদেশ ব্যাংক সিলেট বিভাগীয় শাখায় প্রবেশ করতে যান। এসময় তাদের গতিবিধি প্রবেশপথে দায়িত্বরত নিরাপত্তাকর্মীদের কাছে সন্দেজনক মনে হলে রুমেল ও মাহিনকে স্ক্যানিং মেশিনের মধ্যদিয়ে ভেতরে প্রবেশ করতে বলেন। কিন্তু তখন এ দুজন স্ক্যানিং মেশিনের মধ্যদিয়ে না গিয়ে নিরাপত্তাকর্মীদের সঙ্গে তর্কে জড়ান এবং মারমুখী আচরণ শুরু করেন।  

উদ্ভূত পরিস্থিতি ব্যাংকের নিরাপত্তার স্বার্থে নিরাপত্তাকর্মীরা এ দুজনকে আটক করে ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের এবং পুলিশে খবর দেন। খবর পেয়েই তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছে রুমেল ও মহিনকে আটক করে পুলিশ। এসময় তাদের কাছে থেকে একটি খেলনা পিস্তল ও একটি পকেট পোর্টেবল ম্যাজিক মেটাল স্টিক জব্দ করা হয়। পরে তাদের কোতোয়ালি থানায় নিয়ে যায় পুলিশ। 

সর্বশেষ; কোতোয়ালি মডেল থানার সাথে যোগাযোগ হলে তারা জানায়, আমরা বাংলাদেশ ব্যাংক তালতলা এলাকা থেকে ২ জনকে আটক করে থানায় নিয়ে এসেছি, বর্তমানে তারা হাজতে আছে, আগামীকাল আমরা তাদেরকে কোর্টে হাজির করাবো।

এ বিষয়ে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ সোমবার রাতে বলেন- খবর পেয়ে আমাদের টিম তৎক্ষণাৎ সেখানে গিয়ে এ দুজনকে আটক করে নিয়ে আসে। প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে- খেলনা পিস্তল দেখিয়ে ভয়-ভীতি তৈরি করে ব্যাংক থেকে টাকা-পয়সা লুট করাই তাদের উদ্দেশ্য ছিলো। এ বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়াও তারা বড় কোনো চক্রের সঙ্গে জড়িত কি না সেটিও খতিয়ে দেখা হচ্ছে। মঙ্গলবার এ দুজনে আদালতে প্রেরণ করা হবে। 

সূত্র : সিলেট ভিউ
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ