Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-12-26T20:50:04Z
আন্তর্জাতিকলিড নিউজ

যুক্তরাজ্যে মুখ দিয়ে ছবি এঁকে প্রথম হলো বিয়ানীবাজারের কিশোরী

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক  : শাহানুরি, বয়স মাত্র ১৩ বছর। যে বয়সে তার হেসে খেলে বেড়ানোর কথা সেখানে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে বর্তমানে পক্ষাঘাতগ্রস্ত। এ অবস্থায় থেকেও থেমে নেই শাহানুরি, বড়দিন উপলক্ষে যুক্তরাজ্যে আয়োজিত এক অংকন প্রতিযোগিতায় প্রথম হয়েছে সে।

শাহানুরি সিলেটের বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের বড়দেশ গ্রামের মোহাম্মদ জাকারিয়া হুসেনের একমাত্র মেয়ে।

শাহানুরির বাবা জাকারিয়া জানান, আজ ছয় মাস হলো আমার মেয়েকে ওয়েস্ট মিডল্যান্ডে অর্থাৎ আমার কাছে নিয়ে এসেছি। ২০১৮ সালে সিলেটে থাকা অবস্থায় একদিন রিকশা থেকে পড়ে আমার মেয়ের শরীর অসাড় হয়ে পড়ে। সে এখন শুধুমাত্র মুখ ও মাথা নাড়াতে পারে। তখন দেশে তার বেশ কয়েকটি অস্ত্রোপচার হয়। এখন যুক্তরাজ্যেই তার চিকিৎসা হচ্ছে। আজ আমার মেয়ের অংকন প্রতিযোগিতায় এই অর্জন সবার মাঝে আনন্দ বয়ে এনেছে। আমার মেয়ের প্রথম পছন্দই পেইন্টিং।

তিনি আরও বলেন, আমি দেখেছি পক্ষাঘাতগ্রস্ত বহু শিশুকে। তারা অসুস্থ, কিন্তু তাদের জীবন এখনও শেষ হয়ে যায়নি। তারা তাদের পছন্দের কাজগুলো চাইলেই করতে পারে। 

জানা যায়, ওয়ালসাল হেলথকেয়ার নামে দাতব্য সংস্থার মাধ্যমে ওই চিত্রাঙ্কন প্রতিযোগিতাটি আয়োজিত হয়েছিল। প্রতিযোগীদের বলা হয়েছিল হামফ্রে বিয়ার মাসকট, একটি স্নোম্যান ও ক্রিসমাস ট্রি আঁকতে। এতে জয়ী হয়ে শাহানুরি দাতব্য সংস্থা থেকে রঙিন কলম, ক্রেয়ন ও বইয়ে ভরা একটি বড় হ্যাম্পার পুরস্কার পেয়েছে। দ্বিতীয় পুরস্কার জিতেছে ইসলা ড্যামস নামে এক শিশু।

ওয়ালসাল হেলথকেয়ারের তহবিল সংগ্রহ শাখার ব্যবস্থাপক জর্জি ওয়েস্টলি শাহনুরিকে তার জয়ের জন্য শুভকামনা জানিয়ে তিনি বলেন, এ বছর ওর আঁকা কার্ডটিই সবচেয়ে সুন্দর হয়েছে। আমরা আশা করি শাহনুরি তার পুরস্কার উপভোগ করবে।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ