Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-12-18T08:41:47Z
সিলেট

সিলেট সীমান্তের ‘তীর’ সম্রাট নাঈমকে খুঁজছে পুলিশ

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সিলেটের সীমান্তবর্তী উপজেলা গোয়াইনঘাট উপজেলায় ভিনদেশি জুয়া খেলা ‘তীর’ এর এজেন্ট নঈম উদ্দিনকে খুঁজছে পুলিশ।

সম্প্রতি তার ‘তীর’ খেলার টোকেন বিক্রির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এর প্রেক্ষিতে পুলিশ তাকে ধরতে অভিযানে নেমেছে। নঈম উদ্দিন উপজেলার ডৌবাড়ী ইউনিয়নের লামাদুমকা গ্রামের মৃত কনু মিয়ার পুত্র।

হাকুরবাজার এলাকার বাসিন্দা সুরুজ আলী বলেন, তরুণরা বিপথগামী হয়ে যাচ্ছে। প্রতিদিন এলাকার বিভিন্ন স্থানে জুয়ার বোর্ড বসছে। সেখান থেকে প্রকাশ্যে টোকেন বিক্রি করা হয়। একটি চক্র দিন দুপুরে বোর্ড বসিয়ে ‘তীর’ খেলার এসব টোকেন বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এতে এলাকায় চুরি—রাহাজানিও বৃদ্ধি পেয়েছে।

অপরদিকে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবি এলাকায় তোলপাড় সৃষ্টি করেছে। এতে দেখা গেছে এ ব্যক্তি হাতে হাতে টাকার বান্ডিল নিয়ে দাঁড়িয়ে টোকেন বিক্রি করছেন। কখনো আবার বোর্ড বসিয়ে জুয়া খেলার বোর্ড বসিয়ে নেতৃত্ব দিচ্ছেন। পরে ছবি দেখে চিহ্নিত করেন এলাকাবাসী। 

নঈম উদ্দিন ছাড়াও ‘তীর’ খেলায় সংশ্লিষ্ট জালাল নামের অপর একজন ব্যক্তির নামও উঠে এসেছে। তিনি যাত্রাভা গ্রামের মৃত লতিফ মিয়ার ছেলে।

অভিযোগ রয়েছে উপজেলার ডৌবাড়ী ইউনিয়নের হাকুর বাজার, ডৌবাড়ী বাজার, তেলিখাল বাজার সহ বেশ কয়েকটি স্পটে বসে জুয়ার বোর্ড। প্রতিদিন দল বেঁধে এই জুয়ার বোর্ডে লাভের আসায় প্রতিনিয়ত যুক্ত হচ্ছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। লাভ তো দূরের কথা প্রতিনিয়ত এসব খেলে অনেকেই নিঃস্ব হয়ে ফিরছেন।

এ প্রসঙ্গে ডৌবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন বলেন, ‘তীর’সহ নানা প্রকার জুয়ায় জড়িয়ে পড়ছে এলাকার তরুণ সমাজ। বিষয়টি তার নজরে এসেছে। 

গোয়াইনঘাট থানার ওসি কে এম নজরুল ইসলাম বলেন, জুয়াসহ অসামাজিক কার্যকলাপ বন্ধে পুলিশ জিরো টলারেন্সে রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে ছবিগুলো ছড়িয়ে পড়ছে, ছবির মানুষগুলোকে চিহ্নিত করে তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

সূত্র : Risingbd
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ