Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-01-24T19:35:22Z
আন্তর্জাতিক

কাতারে লাল সবুজের পতাকা বুকে নিয়ে '৪২ কি.মি. ফিনিশার' হলেন গোলাপগঞ্জের যুবক

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি : কাতারে 'দোহা ম্যারাথন বাই ওরিদো ২০২৩" এ লাল সবুজের পতাকা বুকে ধারণ করে ৫ ঘন্টা সময়ে ৪২ কি.মি ফিনিশার হলেন বাংলাদেশী যুবক সিলেটের গোলাপগঞ্জের কে. এম. সুহেল আহমদ।

সম্প্রতি কাতারের মোবাইল নেটওয়ার্ক কোম্পানী ওরিদো( Ooredoo) প্রতিবারের ন্যায় এবারও ১১তম ম্যারাথন প্রতিযোগীতার সবচেয়ে বড় ইভেন্টটি আয়োজন করেছিল।

কাতার অ্যাথলেটিক ফেডারেশনের সহযোগিতায় বার্ষিক ক্রীড়া ইভেন্টের ১১ তম প্রতিযোগীতায় অনলাইন নিবন্ধনের মাধ্যমে নির্বাচিত প্রায় ৮ হাজার জন দৌড়বিদদের সব বিভাগের জন্য প্রায় কাতারী ১মিলিয়ন প্রাইজমানি প্রদান করা হয় সেই প্রতিযোগীতায় বিশ্বের বিভিন্ন দেশের আন্তর্জাতিক রানারদের সাথে লাল সবুজের পতাকা হাতে নিয়ে একমাত্র বাংলাদেশী প্রতিযোগী হিসেবে ৪২ কি.মি. ম্যারাথনে অংশগ্রহন করে ফিনিসার ম্যাডেল অর্জন করেন বাংলাদেশী যুবক কাতার প্রবাসী কে.এম. সুহেল আহমদ।

দোহা ওরিদো ম্যারাথনে যথাক্রমে ২০১৯ সালে ২১ কিমি ( হাফ ম্যারাথন) ও ২০২০ সালে ৪২ কিমি( ফুল ম্যারাথন) ফিনিশার হয়ে মেডেল অর্জন করার গৌরব লাভ করেন তিনি।

সাংবাদিক সুহেল সিলেট গোলাপগঞ্জের বুধবারীবাজার ইউনিয়নের বনগ্রামের বাসিন্দা।

এছাড়া ও তিনি 'লেখক- সাংবাদিক অ্যাসোসিয়েশন কাতার'র ক্রীড়া সম্পাদক ও জনপ্রীয় অনলাইন নিউজপোর্টাল ' 'সিলেট মিডিয়া ডটকম'র' কাতার প্রতিনিধি।

জয় পরাজয় বড় কথা নয়, লাল সবুজের পতাকা বুকে ধারণ করে আমার মাতৃভূমির পরিচয়কে বিশ্বের দরবারে প্রতিস্থাপন করাই হচ্ছে আমার মূল লক্ষ্য বলে তাঁর মনোভাব ব্যাক্ত করেন।

উল্লেখ্য যে, 'ওরিদো দোহা ম্যারাথন' প্রথমত ২০১৩ সালে শুরু হয়েছিল এবং এটি দোহার সবচেয়ে জনপ্রিয় অ্যাথলেটিক অনুষ্ঠান। কাতারের লোকেরা এই চলমান ইভেন্টের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে এবং দৌড় দেখার জন্য রাস্তায় মিছিল করে।

বিগত ১৫ জানুয়ারী(রবিবার) অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ‘ওরেডু ২০২৩ বাই দোহা ম্যারাথন’-এর প্রস্তুতির কথা ঘোষণা করেছিল যা গত ২০ জানুয়ারী (শুক্রবার) অনুষ্ঠিত হয়।

ইভেন্ট অ্যাম্বাসেডর এবং কাতারি অ্যাথলিট মুতাজ বারশিমের সাথে দোহার ওয়েস্ট বে এর ওরেডু টাওয়ারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওরিডু ক্রীড়া ইভেন্টের উদ্বোধন সম্পর্কে তথ্য প্রকাশ করেছিলেন। দোহার রুমাইলা এলাকায় অবস্থিত কর্নিশে ইভেন্টটি শুরু এবং শেষ হয়।

পূর্ণ ম্যারাথন সকাল ৬টা ১৫ মিনিটে শুরু এবং তারপরে সকাল ৭ টায় হাফ ম্যারাথন । ১০ কি.মি বিভাগ সকাল ৮.৩০ টায় এবং ৫ কি.মি বিভাগ সকাল ৯.৩০ টায় শুরু হয়। এছাড়া ও সবশেষে, বাচ্চাদের জন্য ১ কিমি বিভাগ সকাল ১০.৩০ টায় শুরু হয়।

তাতে যে সকল অংশগ্রহণকারীরা তাদের বিভাগগুলি শেষ করে তারা একটি পদক পায় এবং সমস্ত লাভ কাতারের বিভিন্ন স্থানীয় দাতব্য সংস্থায় অনুদান হিসাবে বিতরণ করা হয়।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ