কানাইঘাটে চাঞ্চল্যকর মইন উদ্দিন হত্যা মামলার আসামী গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক : কানাইঘাটে চাঞ্চল্যকর মইন উদ্দিন (২৮) হত্যা মামলার আসামী আয়শা বেগম (৪০) কে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দুপুর আড়াইটার দিকে কানাইঘাট থানা পুলিশের একটি আভিযানিক দল বিয়ানীবাজার থানাধীন কসবা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আয়শা বেগম কানাইঘাট উপজেলার বাউরভাগ ১ম খন্ড (সিংগাড়ীপাড়) গ্রামের মৃত সিদ্দেক আলীর মেয়ে ও মইন উদ্দিন হত্যা মামলার এজাহারনামীয় আসামী।

পুলিশ সূত্রে জানা যায়, সোমবার দুপুরে কানাইঘাট থানা পুলিশের একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভিযান পরিচালনা করেবিয়ানীবাজার উপজেলার কসবা এলাকা থেকে আয়শা বেগমকে গ্রেপ্তার করে।

মামলার এজহার সূত্রে জানা যায়, উপজেলার বাউর বাগ ১ম খন্ড (সিংগাড়ীপাড়) গ্রামের মইন উদ্দিনের সাথে আসামী আয়শা বেগমের মেয়ে তানিয়া বেগম ও আসামী মমতা বেগমের সাথে প্রেমের সম্পর্কের জের ধরে ভিকটিম মইন উদ্দিন ও বিবাদীদের মধ্যে মনোমালিন্যের সৃষ্টি হয়।

এর জের ধরে তানিয়া বেগমের বড় ভাই মামলার ১নং আসামী মারজান আহমদ (১৯) সহ এজাহারনামীয় অপরাপর ৭ জন আসামী পরস্পর যোগসাজসে পূর্ব পরিকল্পিতভাবে ভিকটিম মইনউদ্দিনকে ২০২২সালের ২৮ নভেম্বর রাত ১০টার দিলে কানাইঘাটের ২নং লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির বাউরবাগ ১ম খন্ড সিঙ্গাড়ীপাড়া গ্রামের আসামী মারজান আহমদের বসতবাড়িতে ধারালো দা দিয়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনার পর মঈন উদ্দিনের পিতা শফিকুল হক কানাইঘাট থানায় একটি হত্যা মামলা (মামলা নং- ২১, তারিখ- ৩০/১১/২০২২ইং) দায়ের করেন। ইতিমধ্যে মামলার এজাহারনামীয় ৩ জন আসামীকে গ্রেপ্তার পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে।

সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া (ফোকাল পয়েন্ট) অফিসার শ্যামল বণিক গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন,
গ্রেপ্তারকৃত আসামী আয়শা বেগম হত্যাকান্ডে জড়িত থাকার বিষয়টি থানা পুলিশের নিকট স্বীকার করেছে। বাকি আসামীদেরও গ্রেপ্তার করতে পুলিশ তৎপর রয়েছে।