সিলেটে এসএসসি পরীক্ষার্থীর উত্তরপত্র পূরণ করলেন শিক্ষক

উত্তরপত্রে বৃত্তভরাট করছেন শিক্ষক। © সংগৃহীত

ডেস্ক রিপোর্ট : পরীক্ষা শেষে এসএসসি পরীক্ষার্থীর উত্তরপত্র এবং ওএমআর শিট পূরণের অভিযোগ উঠেছে এক শিক্ষকদের বিরুদ্ধে। ঘটনা খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

গত বৃহস্পতিবার ও গতকাল রবিবার পরীক্ষা শেষ হওয়ার পর সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে। বিদ্যালয়টি এসএসসির অন্যতম কেন্দ্র হিসেবে পরিচিত।

স্থানীয় সূত্রে জানা গেছে, আমির মিয়া বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছেন পার্শ্ববর্তী হাজী সোহরাব আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। পরীক্ষা শেষে তাদের খাতা আমির মিয়া উচ্চ বিদ্যালয়ে পৌঁছে দেন। পরে ওই প্রতিষ্ঠানের দুইজন খণ্ডকালীন শিক্ষক বিভিন্ন শিক্ষার্থীর উত্তরপত্র পূরণ করে দেন। এজন্য শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ নেওয়ারও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

এ বিষয়ে জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের সচিব ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচ এম মনিরুজ্জামান গণমাধ্যমকে বলেন, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্ত প্রতিবেদন হাতে না পাওয়া পর্যন্ত এ বিষয়ে কিছুই বলা যাবে না।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান বলেন, পরীক্ষা শেষে শিক্ষার্থীদের ওএমআর শিট ও উত্তরপত্র পূরণের অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। বিষয়টি খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

সূত্র : দ্যা ডেইলি ক্যাম্পাস