Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: সোমবার, ১ মে, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-05-01T08:57:46Z
বিনোদন

‘স্মার্ট বিজনেস কার্ড’ তৈরিতে সফল উদ্যোক্তা আসিফ আহমেদ

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : আসিফ আহমেদের জন্ম রাজশাহীতে। তিনি প্রায় ৮ বছর থেকে ফটোগ্রাফি, কন্টেন্ট ক্রিয়েশন নিয়ে কাজ করছেন। বর্তমানে গত ১ বছর ধরে অনলাইন বিজনেস নিয়ে কাজ করে আসছেন এবং তৈরি করেছেন নিজের একটি কোম্পানি। 

শখের বসে কাজ শুরু করলেও তিনি বর্তমানে একজন উদ্যোক্তা হিসেবে পরিচিতি লাভ করছে । তিনি বাংলাদেশ একটি নতুন কনসেপ্ট নিয়ে কাজ করছেন৷ যেটি বহিঃবিশ্বে বহু আগে থেকে প্রচলিত থাকলেও, বাংলাদেশের মানুষের কাছে একদম নতুন। সেটি হলো "স্মার্ট বিজনেস কার্ড বা ভিজিটিং কার্ড"। যেটি মূলত কাজ করে এনএফসি সিস্টেম দ্বারা। 

প্রযুক্তির এই যুগের সাথে তাল মিলিয়ে যেনো নিজের দেশের মানুষ চলতে পারে খুব সহজে, এটিই তার প্রধান লক্ষ্য ৷ 

দেশ শুধু নামে ডিজিটাল বাংলাদেশ নয়, সত্যিকারের ডিজিটাল বাংলাদেশে যেনো পরিণত হতে পারে সেই বিষয় মাথায় রেখে কাজ করে যাচ্ছেন তিনি। 

মাত্র ২১ বছর বয়সে ৫ থেকে ৬ মাসের মধ্যে নিজের তৈরি করা "অ্যাফিক্স" নামের ফেইসবুক পেইজকে একটি প্রতিষ্ঠিত ব্র‍্যান্ড এ রুপান্তরের কাজ করে যাচ্ছেন এই তরুণ। 

ইতিমধ্যে বাংলাদেশের ৬৪ টি জেলা সহ বাংলাদেশের বাইরে মধ্যে প্রাচ্যের দেশ সৌদি আরব, কাতার, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত সহ বেশ কিছু দেশে পৌছে দিয়েছে নিজের পণ্য। 

শুধু তাই নয় বাংলাদেশের অভ্যন্তরে একের অধিক মন্ত্রণালয়, প্রসাশনের বিভিন্ন শাখায় ব্যবহার হচ্ছে অ্যাফিক্সের পণ্য।  এছাড়াও বিভিন্ন পেশাদার মানুষের সাথে কাজ করে আসছেন তিনি।

আসিফ আহমেদ জি ভয়েস টোয়েন্টিফোরকে বলেন, আমি পড়াশুনার পাশাপাশি নিজেস্ব একটি প্রতিষ্ঠিত কোম্পানি দার করাতে চাই এবং বাংলাদেশের মানুষকে খুব সহজেই প্রযুক্তির সাথে এগিয়ে নিয়ে যেতে চাই এবং আমার এ বছরই নিজের কন্টেন্ট ক্রিয়েশন এবং ব্যবসা নিয়ে বড় কিছু করার পরিকল্পনা আছে।

আরও বলেন- বাংলাদেশ এবং বাংলাদেশের তরূণ কেনো পিছিয়ে থাকবে অন্যান্য দেশের থেকে। এই দেশে আমরা নতুন নতুন প্রযুক্তি নিয়ে কাজ করে নতুন কিছু আবিস্কার করবো এবং নতুন নতুন কর্মসংস্থান গড়ে তুলে নিজের দেশকে এগিয়ে নিয়ে যাবো। নতুন প্রযুক্তির জন্য আমরা অপেক্ষা করে অনান্য দেশের দিকে না তাকিয়ে থেকে আমরাই এমন কিছু উদ্ভাবন করবো যার জন্য বিশ্ব আমাদের দিকে তাকিয়ে থাকবে। 

আর আমি আমার ব্র‍্যান্ড " অ্যাফিক্স " প্রতিষ্ঠিত করতে চাই, যেনো আমার দেখে নতুন প্রজন্মের তরূণরা অনুপ্রাণিত হয় নিজের উদ্যোগে কিছু করার জন্য। আসুন আমরা সবাই পড়াশোনার পাশাপাশি সফল উদ্যোক্তা হয়ে নিজের দেশকে আরো সামনে এগিয়ে নিয়ে যায়।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ