Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-04-15T19:48:22Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলেন আবু সুফিয়ান আজম

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: গোলাপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলেন গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান আজম। মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকেলে অনলাইনে এ মনোনয়ন পত্র জমা দেন তিনি।

আবু সুফিয়ান আজম, ক্লাস সিক্সে থাকা কালিন সময়ে ছাত্র রাজনীতিতে তথা বাংলাদেশ ছাত্রলীগে যোগ দেন। ১৯৯৬ সালে কৃতিত্বের সাথে এস এস সি পাস করে সিলেট সরকারী কলেজ ছাত্রলীগের সাথে যুক্ত হন। ২০০০ সালে উপজেলা ছাত্রলীগের তথ্য ও প্রযুক্তি সম্পাদক নির্বাচিত হন। ২০০৫ সালে দলের চরম দূর্দিনে গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। ২০১৬ সালে আমুড়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক নির্বাচিত হন ২০২০ সাল পর্যন্ত সুনাম ও সততার সাথে দায়িত্ব পালন করেন।

২০২১ গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক নিবাচিত হন। রাজনীতির পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে যুক্ত রয়েছেন। 

তিনি প্রায় ১০ বছর ধরে আমনিয়া সমাজ সেবা সংঘ ( রেজিঃ নাং ১৪৫৮৮) এর সাধারন সম্পাদক এবং গোলাপগঞ্জ ইয়াং সোসাইটির (১৯৯৬- ২০০১) সাধারন সম্পাদক ছিলেন। ২০১৬ সালে বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন পর পর দু'বার। 

তিনি ২০১৭ বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগার গোলাপগঞ্জ উপজেলা শাখার সভাপতি নির্বাচিত হন এবং গোলাপগঞ্জে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার প্রতিষ্টা করেন। 

তাঁর রাজনীতির দীক্ষা পরিবার থেকেই আবু সুফিয়ান আজমের বড়ভাই মরহুম মাহবুব আজাদ সিলেট পলিটেকনিক্যাল ছাত্রলীগের সম্পাদক মন্ডলীতে এবং আমুড়া ইঊনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ছিলেন, তাঁর বাবা আওয়ামীলীগ নেতা নূর উদ্দিন লেচু মাষ্টার ডাক পরিদর্শক ছিলেন, মহান মুক্তিযুদ্ধের সময় ও দায়িত্ব পালন করেছেন। 

আবু সুফিয়ান আজম এ ডি এস উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি, সিলেট সরকারী কলেজ থেকে এইচ, এস সি ও স্নাতক পাস করেন। সিলেট এমসি কলেজ থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতিকে মাস্টার্স পাস করেন। 

তিনি লাইব্রেরী সায়েন্স এ ডিপ্লোমা এবং এল এল বি পাস করেছেন এবং শিক্ষানবিশ আইনজীবী হিসেবে কাজ করছেন। বর্তমানে তিনি রণকেলী বলিকা উচ্চ বিদ্যালয়ে কর্মরত আছেন।

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবু সুফিয়ান আজম বলেন, এ পদে নির্বাচনে একমাত্র কারণ হচ্ছে মানুষের সেবা করা। সেই সাথে আমি যেহেতু রাজনীতিবীদের পাশাপাশি একজন শিক্ষক। তাই আমি শিক্ষকদের প্রতিনিধিত্ব করতে চাই। এই নির্বাচনে আমার প্রস্তাবকারী হিসেবে রয়েছেন গোলাপগঞ্জ উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আব্দুল হামিদ স্যার। আমি সকলের সহযোগিতা চাচ্ছি। আমি যেন গরীব দুঃখী অসহায় মানুষের পাশে থাকতে পারি। 
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ