Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ২৬ জুন, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-06-26T08:12:50Z
সিলেট

সিলেটের কালিঘাটে পণ্য পরিবহনে কমিটি গঠনের লক্ষ্যে অবৈধ নির্বাচন বন্ধের প্রতিবাদ

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: সিলেটের কতোয়ালী থানাধীন কালিঘাটে পণ্য পরিবহনে অবৈধ কমিটি গঠনের লক্ষ্যে নির্বাচন বন্ধের প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা।

শুক্রবার (২৫ জুন) রাতে গোলাপগঞ্জ উপজেলার পৌর শহরের কদমতলীতে অর্ধশতাধিক শ্রমিকদের অংশগ্রহণে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় শ্রমিকরা বলেন, অবৈধ নির্বাচন দেওয়ার জন্য গতকাল শুক্রবার শেখঘাটে একটি সাধারণ সভা করেন জেলা
ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার। সভায় উপস্থিত থাকার কথা ছিলো জেলা সাধারণ সম্পাদক মো.আমির উদ্দিনের। কিন্তু আমরা শ্রমিকরা পুলিশ কমিশনার বরবার আবেদন করার পর তিনি ভয়ে সভায় উপস্থিত হননি।

তারা বলেন, আবু সরকার জেলার অন্তর্ভুক্ত নয় এমন অনেক শ্রমিক টাকার বিনিয়মে এনে সভা পরিচালনা করেন। জেলার অন্তর্ভুক্ত ১৭টি থানার কোন শ্রমিকরা চান না এ অবৈধ নির্বাচন হোক। নিজের স্বার্থ হাসিলের জন্য জেলা সভাপতি আবু সরকার
ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের রেজিস্ট্রেশন নং ২১৫৯ এর মাঝেও কালিঘাটে অবৈধ রেজিষ্ট্রেশন ২১৫৬ দিয়ে নির্বাচন করতে চান। সেই সাথে সভায় তিনি শ্রমিকদের দালাল, অশিক্ষিত বলে আখ্যা দেন। শ্রমিকরা জেলা কমিটির ছায়া তলে থাকতে চান। কোন আঞ্চলিক কমিটি চান না বলে তারা জানান। সভাপতি- সাধারণ সম্পাদক নির্বাচনের ব্যাপারে কার্যকারী কমিটির অন্যান্যদের সাথে সভা করেছেন বিষয়টি সম্পূর্ণ মিথ্যা।

জানা যায়, সিলেটের কালিঘাটে পণ্য পরিবহনে অবৈধ নির্বাচন বন্ধের জন্য জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা পুলিশ কমিশনার বরবার একটি আবেদন কপি প্রেরণ করেন। এ থেকে জানা যায়, জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার, সাধারণ সম্পাদক মো.আমির উদ্দিন তাদের নিজস্ব স্বার্থ হাসিলের জন্য তাদের মনোনিত কয়েকজন শ্রমিক দিয়ে সদর থানায় উপকমিটির নির্বাচন করতে চান। ইতিমধ্যে তারা আগামী ২৮ আগস্ট শনিবার নির্বাচন করার লক্ষ্যে সিলেট জুড়ে লিফলেট বিতরণ করে আসছেন। জানা যায়, বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক সমিতি, বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স এসোসিয়েশন, বাংলাদেশ ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতির নির্দেশিকার ৭ নং অনুচ্ছেদে ঢাকা মেট্রোপলিটন, বিভাগীয় মেট্রোপলিটন এলাকা ও কোন জেলা, উপজেলা বা বন্দরে মালিক সমিতি/ গ্রুপ ও শ্রমিক ইউনিয়নের কোন শাখা বা উপকমিটির গঠন করা যাবে না এবং নির্দেশিকার ২২ নং অনুচ্ছেদে উল্লেখিত পণ্য পরিবহন টারমিনালগুলোতে কোন টারমিনাল বা রুট কমিটি করা যাবেনা। তারপরও কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে তারা নির্বাচন পরিচালনা করতে যাচ্ছেন। তারা ক্ষমতার প্রভাব খাটিয়ে আগামী ২৮ আগস্ট নির্বাচন করতে চান। উক্ত নির্বাচন নিয়ে শ্রমিকদের দুপক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হওয়ার সম্ভাবনা রয়েছে। শ্রমিকরা গত ২০ জুন নির্বাচন না করার জন্য জেলার প্রধান কার্যালয়ে জেলা কমিটির সভাপতিসহ কমিটির অন্যান্য নের্তৃবৃন্দদের জানালে কোন সুরহা মিলে নি। এজন্য সকল শ্রমিকরা এক হয়ে মানববন্ধনও করেন।

এ বিষয়ে সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের অনেক নেতৃবৃন্দের সাথে কথা বলে জানা যায়, জেলার সভাপতি, সাধারণ সম্পাদক যে নির্বাচন দিতে চান সেটার ব্যাপারে আমরা কিছু জানিনা। তারা নিজেদের স্বার্থ হাসিলের জন্য মনগড়া আঞ্চলিক কমিটি দিতে চান। জেলা কমিটি থাকা সত্বে আঞ্চলিক কমিটি দেয়ার কোন নির্দেশনা নেই।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ