Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ১ জুন, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-06-01T17:52:43Z
লিড নিউজসিলেট

বোরহান উদ্দিন সড়কের বেহাল দশা, সড়কেই গর্ভবতী নারীদের সন্তান প্রসব !

বিজ্ঞাপন

সৈয়দ রাসেল আহমদ : সিলেট শহর থেকে,সিলেট সদর উপজেলার শাহপরান থানা,খাদিম নগর ইউপির একাংশ,কানাইঘাট ও গোলাপগঞ্জ উপজেলার বেশ কয়েকটি এলাকায় সংযোগ স্থাপন করেছে গাজী বোরহান উদ্দিন সড়ক। 

তিন উপজেলার প্রায় বিশ হাজার হাজার মানুষের সিলেট শহরে যাতায়াতের প্রধান এই সড়কটি দীর্ঘদিন থেকে চলাচলের অনুপযোগী। 

বোরহান উদ্দিন সড়কটি তিনটি উপজেলার মধ্য দিয়ে সংযোগ স্থাপন করেছে,তার মধ্যে বর্তমান সময়ে কানাইঘাট উপজেলার অংশের সড়কটি কিছুটা ভালো রয়েছে,গোলাপগঞ্জ অংশের বেশ কয়েক জায়গায় বন্যায় পানি উঠে ভেঙ্গে গিয়েছে,কিন্তু বর্তমানে সবচেয়ে বেশি ভয়াবহ অবস্থা সদর উপজেলার অংশে। সদর উপজেলার মুরাদপুর বাজার থেকে কুশিঘাট পর্যন্ত বেশিরভাগ অংশ ভেঙ্গে গিয়েছে,যা দীর্ঘদিন থেকে সংস্কার করার প্রয়োজন হলেও তাতে সংশ্লিষ্ট বিভাগের কেউ এগিয়ে আসেনি।

সরেজমিনে সদর উপজেলার খাদিম নগর ইউনিয়নের মুরাদপুর বাজার থেকে কুশিঘাট বাজার পর্যন্ত ঘুরে দেখা যায়,বেশ কিছু জায়গায় যানবাহন চলাচলের অনুপযোগী। গত (২৯ মে ২০২১) শনিবার মুরাদপুর ব্যাবসায়ী ও সাধারণ জনগণের উদ্যোগে এক মানবন্ধনের আয়োজন করা হয়,এ সময় তারা সড়কটি সংস্কারের জন্য সিলেট ১ আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের দৃষ্টি আকর্ষণ করেন।

মানববন্ধনে তারা দাবি করেন,গত নির্বাচনে,নির্বাচনী প্রচারণায় এসে সাংসদ আব্দুল মোমেন সড়কটি সংস্কারের আশ্বস্ত করেছিলেন,কিন্তু দীর্ঘদিন ধরে সড়কটি সংস্কার না হওয়ায় জনমনে ক্ষোভ ও হতাশা তৈরি হয়েছে।

দীর্ঘদিন থেকে সড়কটি চলাচলের অনুপযোগী হওয়ায় তিন উপেজেলার অসুস্থ রোগীদের নিয়ে যাতায়াতের সময় ভোগান্তিতে পড়তে হয়,জানা যায় কয়েক মাস আগে কানাইঘাট গাছ বাড়ি এলাকার সোবাহান নামের এক ব্যক্তি তার গর্ভবতী স্ত্রীকে নিয়ে হাসপাতালে যাচ্ছিলেন,মুরাদপুর বাজার এলাকায় আসার পর ভাঙ্গা রাস্তায় ব্যাপক ঝাকুনির কারণে তার স্ত্রীর প্রসব ব্যথা উঠে যায়,এবং মিরেরচক শাহ পরান থানার কিছু আগেই সন্তান প্রসব করেন তার স্ত্রী,এ অবস্থায় তাৎক্ষণিক তারা হাসপাতালে নিয়ে যান তাকে।

দীর্ঘদিন থেকে সড়কটির আয়তন বাড়িয়ে সংস্কার কাজ করার গুঞ্জন শোনা গেলেও বাস্তবে কোন ফল পাননি স্থানীয়রা,তাই তারা আপাতত রাস্তাটি সংস্কার করে চলাচলের উপযোগী করার দাবি জানান।

এদিকে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নির্বাচনী এলাকা গোলাপগঞ্জ বাঘা ইউনিয়নের রোস্তমপুর,তুরুকভাগ,নলুয়া কান্দিগ্রামের অংশেও বন্যার পানি উঠে ভেঙ্গে গিয়েছে,এতে রাস্তাটি দ্রুত সংস্কার করার দাবি জানান স্থানীয়রা। 

বাঘা ইউনিয়নের চেয়ারম্যান ছানা মিয়া বলেন,রাস্তাটি দ্রুত সংস্কার করা উচিত,তিনি বলেন সড়কটি দিয়ে হাজার হাজার মানুষ যাতায়াত করেন, রোগীদের নিয়ে ভোগান্তি পোহাতে হয়। 

তিনি আরও বলেন মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়নের জন্য চারদিকে ব্যাপক বরাদ্দ দিচ্ছেন, তিনি আশা করেন সংশ্লিষ্টরা সড়কটি সংস্কারের জন্য এগিয়ে আসবেন।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ