Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-12-26T05:19:51Z
গোলাপগঞ্জবিয়ানীবাজার

গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারের ২০ ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : চতুর্থ ধাপের সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারের ২০ টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। রোববার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়; একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত। এসব ইউনিয়ন পরিষদগুলোতে কাগজের ব্যালটে ভোট নেওয়া হচ্ছে। 

রোববার সকালে এ প্রতিবেদকের সাথে আলাপকালে বিয়ানীবাজার উপজেলার মাথিউরা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তা বাবলুর রহমান জানান ভোটগ্রহণ শান্তিপূর্ণ ভাবে শুরু হয়েছে। শীতের সকাল হওয়া সত্ত্বেও ভোটারদের উপস্থিতি লক্ষণীয়। বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি আরো বাড়তে পারে বলে তিনি জানিয়েছেন। 

এদিকে চতুর্থ ধাপের ইউপি ভোট নিয়ে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল শনিবার কেন্দ্রে কেন্দ্রে ব্যালটসহ ভোটসামগ্রী পৌঁছে গেছে। প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও। 

ভোটের পরিবেশ শান্ত রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নির্বাচনী এলাকায় মোতায়েন করা হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রে ২২ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ভোটের দায়িত্বে থাকবেন। প্রতি ইউপিতে পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে একটি করে মোবাইল ফোর্স এবং প্রতি তিনটি ইউপিতে তিনটি করে স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হয়েছে। এছাড়া প্রতি উপজেলায় র‌্যাবের দুটি মোবাইল টিম ও একটি স্ট্রাইকিং ফোর্স, প্রতি উপজেলায় বিজিবির দুটি মোবাইল ফোর্স (দুই প্লাটুন), একটি স্ট্রাইকিং ফোর্স (এক প্লাটুন), প্রতি উপকূলীয় উপজেলায় কোস্টগার্ডের দুটি মোবাইল টিম (দুই প্লাটুন) ও একটি স্ট্রাইকিং ফোর্স (এক প্লাটুন), প্রত্যেক উপজেলায় একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন। 

এ পর্যায়ে সিলেট জেলার গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। দুটি উপজেলারই ১০টি করে বিশটি ইউনিয়ন রয়েছে। এররমধ্যে গোলাপগঞ্জ উপজেলায় ভোটার বেশী, ২ লাখ ১৫ হাজার ৮৭৮ জন। 

গোলাপগঞ্জে চেয়ারম্যান প্রার্থী ৫৪ জন। তাদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত ১০ জন, জাতীয় পার্টির ৩ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের একজন, জমিয়তে উলামায়ে ইসলামের একজন, জাসদের একজন, আওয়ামী বিদ্রোহী ৪ জন, বিএনপি সমর্থিত স্বতন্ত্র ১৫ জন, জামায়াত সমর্থিত স্বতন্ত্র ৮ জন, অন্যান্য স্বতন্ত্র ১৩ জন। 

এছাড়াও সাড়ে ৪ শতাধিক সাধারণ সদস্য (মেম্বার) এবং সংরক্ষিত নারী ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থীর ভাগ্যও নির্ধারণ হচ্ছে রোববার। 

বিয়ানীবাজারের ১০ ইউনিয়নে লড়ছেন ৪৭ চেয়ারম্যান প্রার্থী। মোট ভোটার ১লাখ ৫৭ হাজার। এরমধ্যে পুরুষ ৭৮১০১জন ও মহিলা ৭৯৫০১জন। তারা নির্বাচন করবেন মোট ১৩০ জনপ্রতিনিধি। এরমধ্যে চেয়ারম্যান ১০, সাধারণ সদস্য ৯০ ও সংরক্ষিত নারী ওয়ার্ডের ৩০ সদস্য। 

এ উপজেলার ১০ ইউনিয়নে মোট ভোটকেন্দ্র ৯৫ ও বুথের সংখ্যা ৪২৫টি। 

আমাদের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার প্রতিনিধি জানিয়েছেন, নির্বাচনকে কেন্দ্র করে দুটি উপজেলাতেই এখন বইছে উৎসবের আমেজ। প্রচারণা চলাকালীন দীর্ঘ সময়ে কোথাও কোন অঘটনের খবর পাওয়া যায়নি। 

প্রচারণার শেষ দিন শুক্রবার প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীরা বিশাল শোডাউন করেছেন। কেউ কেউ ঘোষণা করেছেন ইশতেহার। প্রতিশ্রুতির ফুলঝুরি ফুটিয়েছেন প্রায় সবাই। 

রোববার রাতেই জানা যাবে তাদের নির্বাচন ভাগ্য।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ