ফেঞ্চুগঞ্জ শাহজালাল সারকারখানায় সিবিএ নির্বাচন অনুষ্ঠিত


বিজ্ঞপ্তি: বহুল প্রত্যাশিত ফেঞ্চুগঞ্জ শাহজালাল সারকারখানায় সিবিএ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত নির্বাচনে মোট ৯টি পদে স্বতন্ত্র প্রার্থী সহ তিনটি প্যানেলে সর্বমোট ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। 

দীর্ঘদিনের সিলেকশন কমিটির উপর অনীহা প্রকাশ করে সারাদিন উৎসবমুখর পরিবেশে কারখানার ৪০৭ জন ভোটারের মধ্যে ৪০৪ জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করলে বিপুল ভোটের ব্যবধানে মুন্না-মেহেদী পরিষদ বিজয়ী হয়। বিজয়ীদের অভিনন্দন জানিয়েছেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব।

বিগত সিলেট-৩ আসন উপনির্বাচনে এমপি হাবিবের নির্বাচনী প্রতিশ্রুতির একটি ছিলো শাহজালাল কারখানায় সিবিএ’র নির্বাচন। টানা দ্বিতীয়বারের মতো সর্বোচ্চ ভোটে জয়লাভ করে শ্রমিক নেতা মোহাম্মদ দিদারুল শিহাব বলেন, শাহজালাল কারখানায় অনুষ্ঠিত সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের নির্বাচনী প্রতিশ্রুতি পূর্ণতা পেয়েছে। 

তিনি বলেন, সিন্ডিকেট-ব্যবসায়ীদের কবল থেকে কারখানাকে রক্ষা করতে এই নির্বাচন একটি ইতিহাস রচনা করেছে, যেই কৃতিত্বের একক দাবিদার সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব।
 
শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি শ্রমিক-কর্মচারী ইউনিয়ন (রেজি: চট্ট-২৭৮৭) এর অধীনে অনুষ্ঠিত নির্বাচনে মুন্না-মেহেদী পরিষদ এর পক্ষে সাংগঠনিক সম্পাদক পদে সর্বোচ্চ ভোট লাভ করেন বিসিআইসির সর্বকনিষ্ঠ এই শ্রমিক নেতা। 

উল্লেখ্য, মোহাম্মদ দিদারুল শিহাব মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ২নং মাইজগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ তজমুল আলীর জ্যেষ্ঠ সন্তান।

বেসরকারী ফলাফলের ভিত্তিতে মুন্না-মেহেদী পরিষদ এর কোষাধ্যক্ষ পদের একজন প্রার্থী ব্যতীত বাকি সকলেই বিপুল ভোটে জয়লাভ করেছেন। পরিষদ এর সভাপতি মোঃ রাজু আহমদ মুন্না ছাতা মার্কায় ২৫৬টি ভোট, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ময়নুল ইসলাম চেয়ার মার্কায় ৯৬টি ভোট ; কার্যকরী সভাপতি পদে মোঃ আব্দুল মোমিন চশমা মার্কায় ২৪৪টি ভোট, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ বদরুল আলম চাকা মার্কায় ৭৪টি ভোট ; সহ-সভাপতি পদে রাসেল শিকদার ও সাহেদুল ইসলাম যথাক্রমে টিউবওয়েল ও মই মার্কায় ২৪৭টি এবং ১৮৮টি ভোট ; সাধারণ সম্পাদক পদে মেহেদী হাসান সিদ্দিকী বাঘ মার্কায় ২০০টি ভোট ও তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল মতিন ঘোড়া মার্কায় ৮০টি ভোট। 

যুগ্ম সম্পাদক পদে হাসান মোঃ লিয়াকত ও আব্দুল লতিফ যথাক্রমে আপেল ও কাঁঠাল মার্কায় ২৩২টি ও ১৮৮টি ভোট; সহ-সম্পাদক পদে মোঃ সোহেল রানা ডাব মার্কায় ২০২ টি ভোট; দপ্তর সম্পাদক পদে মোঃ আরিফ আহমেদ প্রজাপতি মার্কায় ১৬৮টি ভোট এবং সাংগঠনিক সম্পাদক পদে মোহাম্মদ দিদারুল শিহাব মাইক মার্কায় সর্বোচ্চ ২৫৯টি ভোট ও সর্বোচ্চ ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন। 

যেখানে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ সাইফুল ইসলাম হাতুড়ী মার্কায় ৭৫টি ভোট পেয়েছেন।