অতিরিক্ত দামে তেল বিক্রি করায় হবিগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা


ডেস্ক রিপোর্ট : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে অতিরিক্ত দামে তেল বিক্রির অভিযোগে ৬ প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে উপজেলার ড্রাইভার বাজার ও পুরান বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা।

এ সময় বোতলের গায়ে মুদ্রিত মূল্যের চেয়ে বেশি দামে তেল বিক্রির অপরাধে পোস্ট অফিস রোডের রাধাকৃষ্ণ ভাণ্ডারকে ৭ হাজার টাকা, বাসন্তী স্টোরকে ৪ হাজার টাকা, ড্রাইভার বাজারের আব্দুর রউফ স্টোরকে ৫ হাজার টাকা, পুরান বাজারের মুখলিছ ভ্যারাইটিজ স্টোরকে ৬ হাজার টাকা, ইকবাল স্টোরকে ৪ হাজার টাকা এবং রিপন স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে প্রায় ৫শ লিটার তেল বোতলের গায়ে মুদ্রিত মূল্যে ক্রেতাদের কাছে বিক্রি করা হয়।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা জানান, দোকানিরা বোতলের গায়ে মুদ্রিত মূল্য ১৬০ টাকায় বিক্রি না করে ২০০ টাকায় তেল বিক্রি করছিলেন। এই বিষয়গুলো যেসব দোকানে পেয়েছি, তাদেরকে জরিমানার পাশাপাশি ভোক্তাদের কাছে মুদ্রিত মূল্যে তেল বিক্রির ব্যবস্থা করেছি। ভোক্তাবিরোধী এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি