Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ২৩ জুলাই, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-07-23T19:04:32Z
গোলাপগঞ্জ

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে গোলাপগঞ্জে সাংবাদিকদের সাথে মতবিনিময়

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: "নিরাপদ মাছে ভরবো দেশ,বঙ্গবন্ধু'র বাংলাদেশ" শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে গোলাপগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ পালন উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার দুপুর ১২টায় উপজেলা কনফারেন্স হলরুমে উপজেলা প্রশাসন ও সিনিয়র উপজেলা মৎস্য দপ্তর গোলাপগঞ্জের উদ্যোগে এ মতিবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী মান্নানের সভাপতিত্বে ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো: হাসিবুল হাসানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম। 

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, গোলাপগঞ্জে পর পর দুই দফা বন্যায় গোলাপগঞ্জের মৎস্য খ্যাতে ব্যাপক ক্ষতি হয়েছেম এই ক্ষতি পোষাতে মৎস্য জীবিদের সাহায্যে এগিয়ে আসতে হবে। তিনি মৎস্য জীবিদের নিজ অর্থায়নে পোনা প্রদান ও অধিক ক্ষতিগ্রস্ত চাষীদের তালিকা তৈরী করে সাহায্য দেয়ার আশ্বাস প্রদান করেন। 

বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অভিজিৎ চৌধুরী, উপজেলা খামার ব্যবস্থাপক তানভীর আহসান, উপজেলা সম্প্রসারণ কর্মকর্তা মোহামিনুল ইসলাম,  উপজেলা উপ সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আব্দুল আহাদ, সিনিয়র সাংবাদিক এনামুল হক এনাম, ইউনুছ আহমদ চৌধুরী। 

২৩-২৯ জুলাই সপ্তাহব্যাপী মৎস্য সপ্তাহের বিভিন্ন কর্মসূচীদের মধ্যে রয়েছে মাইক যোগে প্রচারণা, ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড সহযোগে র‍্যালী,  প্রান্তিক পর্যায়ে মৎসজীবি ও মৎস্যজীবিদের সাথে মতিবিনিময়, চাষী পোনা মাছ নিধনকারী অবৈধ কারেন্ট জালের বিরুদ্ধে অভিযান, মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান ও পুকুরের পানি ও মাটি পরীক্ষা, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে প্রামাণ্য চিত্র পদর্শন, সুফলভোগীদের মাঝে মাছ চাষের বিভিন্ন উপকরণ বিতরণ, উপজেলা পর্যায়ে মৎস্য সপ্তাহ মূল্যায়ন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হবে আগামী ২৯ জুলাই।


বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ