সিলেট পাসপোর্ট অফিসের পরিচালকের বিরুদ্ধে জিডি


ডেস্ক রিপোর্ট : সিলেট বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মাজহারুল ইসলামের বিরুদ্ধে হয়রানি, হুমকি, লাঞ্ছনা ও সাদা কাগজে জোর করে সইসহ লিখিত নেওয়ার অভিযোগ করেছেন এক নারী।

নগরীর দক্ষিণ সুরমার গোটাটিকর পাঠানপাড়ার তেরা মিয়ার মেয়ে সাহারা খানম মোগলাবাজার থানায় এ বিষয়ে সাধারণ ডায়রি (জিডি) করেছেন।

অভিযোগের ভিত্তিতে এরই মধ্যে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন থানার এএসআই আব্দুল জলিল। গত রোববার তিনি মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ থেকে তদন্তের অনুমতিও নিয়েছেন বলে জানিয়েছেন।

জিডিতে সাহারা খানম বলেন, তিনি বয়োবৃদ্ধ নারী। হজে যাওয়ার জন্য পাসপোর্ট করতে ফাইল জমা দেওয়ার পর আঙুলের চাপ দিতে ১৩ নভেম্বর সিলেট পাসপোর্ট অফিসে যান। আবেদন অনলাইন হয়নি উল্লেখ করে ওই দিন তাঁকে ফিরিয়ে দেওয়া হয়।

পরে তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ ও তাঁদের নির্দেশনার আলোকে ১৬ নভেম্বর পরিচালকের সঙ্গে দেখা করেন। তখন পরিচালক মাজহারুল তাঁকে পাসপোর্টের জন্য ছয়েফ খান নামে এক ব্যক্তিকে ৮ হাজার টাকা দিয়েছেন মর্মে সাদা কাগজে লিখিত দিতে বলেন।

সাহারা লিখিত দিতে অপারগতা প্রকাশ করলে তাঁকে হুমকি ও লাঞ্ছিত করা হয়। ওই দিন লিখিত দেওয়ার পর তাঁর আঙুলের চাপ নেওয়া হয় বলে জিডিতে উল্লেখ করেন সাহারা।

এ বিষয়ে জানতে একাধিকবার মাজহারুল ইসলামকে মোবাইলে কল দিলেও তিনি ধরেননি।

সূত্র : সমকাল