Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-02-08T15:03:15Z
বিনোদনহবিগঞ্জ

হবিগঞ্জে পাওয়া উপহারের গাড়ি নিয়ে বড় বিপদে হিরো আলম !

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : হবিগঞ্জের চুনারুঘাটের এক শিক্ষকের কাছ থেকে একটি মাইক্রোবাস উপহার পেয়েছেন সাম্প্রতিক সময়ের আলোচিত ব্যক্তি আশরাফুল আলম ওরফে হিরো আলম। এরইমধ্যে গাড়িটি তিনি বুঝে পেয়েছেন। সেটিকে তিনি রোগী আনা-নেওয়ার অ্যাম্বুলেন্স হিসেবে ব্যবহার করবেন- এমন ঘোষণাও দিয়েছেন তিনি।

সবই ছিল ঠিকঠাক। কিন্তু উপহারের গাড়িটি নিয়ে এখন বড় বিপাকে পড়েছেন হিরো আলম।

জানা গেছে, হবিগঞ্জের শিক্ষক মখলেছুর রহমান যে গাড়িটি হিরো আলমকে উপহার দিয়েছেন, তার রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো-চ ৫১-৪১০১। সিসি ১৮০০। গাড়িটির সর্বশেষ ট্যাক্স দেওয়া হয় ২০১৩ সালের ১৮ মার্চ। ওই বছরের ১৫ জুলাই গাড়ির ফিটনেস মেয়াদ উত্তীর্ণ হয়।

ফলে গাড়িটির ১০ বছরের বকেয়া হিসাবে সরকারি ফি দিতে হবে চার লাখ ৩৯ হাজার ৪৪৩ টাকা। এও জানা গেছে, শিক্ষক মখলেছুর রহমান গত ১০ বছর ধরে গাড়িটি অবৈধভাবে ব্যবহার করে আসছিলেন। গাড়িটির ফিটনেস হালনাগাদ নেই। ফলে নতুন করে আলোচনা চলছে ওই উপহারের গাড়ি নিয়ে।

বিআরটিএ হবিগঞ্জের সহকারী পরিচালক হাবিবুর রহমান বলেন, ‘২০১৩ সাল থেকে যদি গাড়িটির ফিটনেসের মেয়াদ উত্তীর্ণ হয়, তাহলে বিপুল পরিমাণ টাকা বকেয়া দিতে হবে।’

এদিকে, বৈধ কাগজপত্র ছাড়াই শিক্ষক মখলেছুর রহমান ওই গাড়িটি গত পাঁচ বছর ব্যবহার করেছেন বলে গণমাধ্যমের কাছে স্বীকার করেছেন। তার দাবি, ‘হিরো আলম কাগজপত্র দেখে এবং সবকিছু জেনেই গাড়িটি নিয়েছেন। তাছাড়া অ্যাম্বুলেন্স হিসাবে ব্যবহার করলে কাগজের প্রয়োজন নেই। দেশে এভাবে হাজার হাজার গাড়ি চলছে।’

গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচন। এই দুই আসনেই একতারা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন হিরো আলম। এর মধ্যে সদর আসনে বড় ব্যবধানে হেরে তার জামানত বাজেয়াপ্ত হয় এবং বগুড়া-৪ আসনে হারেন মাত্র ৮৩৪ ভোটে।

এই উপনির্বাচনের আগের দিন শিক্ষক মখলেছুর রহমান ফেসবুক লাইভে এসে হিরো আলমকে তার ব্যবহৃত নোহা মাইক্রোবাসটি উপহার দেওয়ার ঘোষণা দেন। হবিগঞ্জের চুনারুঘাট উপ‌জেলার নরপ‌তি গ্রামের ওই শিক্ষক ফেসবুকে বলেছিলেন, হিরো আলম বগুড়ার মানুষের মন জয় করেছেন। নির্বাচনে ফল যেটাই আসুক, সিলেট বিভাগের পক্ষ থেকে তিনি তার গাড়িটি হিরো আলমকে উপহার দিতে চান।

প্রথমে গাড়ি উপহারের বিষয়টি হিরো আলম গুরুত্ব না দিলে শিক্ষক মখলেছুর রহমান আরেকটি লাইভ করেন। এরপরই তার সঙ্গে যোগাযোগ করেন হিরো আলম। সেই সূত্র ধরেই গতকাল মঙ্গলবার উপহারের গাড়ি আনতে চুনারুঘাট যান হিরো আলম। কিন্তু এই গাড়ি নিয়ে তাকে আরও কত বিপদের মুখোমুখি হতে হয়, সেটাই দেখার।

এর আগে, গাড়িটি নিতে গতকাল মঙ্গলবার হবিগঞ্জে আসার পথে শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশ তাকে ২৫ হাজার টাকা জরিমানা করে। কারণ, হিরো আলম যে গাড়িতে করে যাচ্ছিলেন, সেটি নাকি নির্ধারিত গতির চেয়ে বেশি গতিতে চলছিল।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ