Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ৮ মার্চ, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-03-08T14:48:02Z
গোয়াইনঘাট

গোয়াইনঘাটে দুই গ্রামের মধ্যে সংঘর্ষ, আহত অনেক

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সরকারি হাওরে রাস্তা নির্মাণকে কেন্দ্র করে সিলেটের গোয়াইনঘাটে দুই গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত ও একটি মাটি বহনকারী ড্রাম ট্রাকে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।

বুধবার (৮ মার্চ) দুপুরে উপজেলার ভোগা হাওরের ফেটুকুড়ি হাওরে ডৌবাড়ি ইউনিয়নের ঘোষগ্রাম ও পশ্চিম আলীর গাঁও ইউনিয়নের পাঁচ পাড়িয়া গ্রামের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে।  

স্থানীয় সূত্র জানায়, বুধবার সকালে পাঁচপাড়া গ্রামের লোকজন এস্কেভেটর ও ড্রাম ট্রাক দিয়ে ফেটুকুড়িতে বাঁধ নির্মাণ করে দখলের চেষ্টা চালান।

আর হাওরে রাস্তা নির্মাণকে কেন্দ্র করে উভয় পক্ষ সকাল ১১টার দিকে শত শত লোক দেশিয় অস্ত্র লাঠিসোটা হাতে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত। এ সময় মাটি কাটার একটি ট্রাকের টায়ারে আগুন ধরিয়ে দেওয়া হয়।

খবর পেয়ে খবর পেয়ে এলাকার লোকজন ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘোষগ্রামের লোকজনের অভিযোগ, যুগ যুগ ধরে তারা হাওরটি মাছের অভয়াশ্রম হিসেবে ভোগ দখল করে আসছেন। সম্প্রতি এক ইউপি চেয়ারম্যান পাঁচপাড়া গ্রামবাসীকে ফেটুকুড়ি দখলের জন্য উস্কানি দেন। চেয়ারম্যানের উস্কানিতে পাঁচপাড়া গ্রামের লোকজন ফেটুকুড়ি দখলের নামে সংঘর্ষে জড়ান।

সিলেটের গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, মাছের অভয়াশ্রম নষ্ট করে বাঁধ তথা রাস্তা নির্মাণের জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে। পরে পুলিশ ও স্থানীয় ব্যক্তিদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। এতে সংঘর্ষ স্থায়িত্ব হয়নি।  

এ ঘটনায় কয়েকজন আহত হয়েছেন এবং মাটি বহনকারী একটি ট্রাকের টায়ারে আগুন ধরিয়ে দেওয়া হয়। তবে ঘটনাস্থল থেকে কাউকে আটক করা হয়নি।

 
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ