Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ৩১ মে, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-05-31T15:30:27Z
সিলেট

আপিলে জিতে সিলেটে ভোটের মাঠে ফিরলেন ৮ প্রার্থী

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র যাছাই-বাছাইয়ে বাদ পড়া আট প্রার্থী আপিলে তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন। এর মধ্যে একজন মেয়র এবং সাতজন কাউন্সিলর প্রার্থী।  

বুধবার সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব এবং পরিচালক স্থানীয় সরকার) মো. জাকারিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মঙ্গলবার সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিলের শুনানি হয়। আপিল শুনানি করেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনের আপিল কর্তৃপক্ষের দায়িত্বে থাকা সিলেটের বিভাগীয় কমিশনার মুহাম্মদ মোশাররফ হোসেন।

আপিলে প্রার্থিতা ফিরে পাওয়া স্বতন্ত্র মেয়র প্রার্থী হলেন মো. শাহজাহান মিয়া।

এ ছাড়া সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ৩ নম্বর ওয়ার্ডের শ্যামলী সরকার, ৪ নম্বর ওয়ার্ডের তাহমিনা বেগম এবং ৬ নম্বর ওয়ার্ডের কামরুন নাহার চৌধুরী প্রার্থিতা ফিরে পেয়েছেন।

আর সাধারণ ওয়ার্ডের মধ্যে ২৮ নম্বর ওয়ার্ডের মো. ফখরুল ইসলাম, ৩৩ নম্বর ওয়ার্ডের আবু সাদেক মোহাম্মদ খায়রুল ইসলাম চৌধুরী, ৩৪ নম্বর ওয়ার্ডের মো. রফিকুল ইসলাম এবং ৩৯ নম্বর ওয়ার্ডের মো. শাহাব উদ্দীন আপিল জিতে ভোটের মাঠে ফিরেছেন।

এ ছাড়া আপিলে দুই মেয়র পদপ্রার্থী এবং সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে আরও দুই প্রার্থীর আপিল আবেদন নামঞ্জুর হয়েছে বলে জানান অতিরিক্ত বিভাগীয় কমিশনার।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ হবে। ২৩ মে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া শেষ হয়েছে। ২৫ জুন মনোনয়নপত্র যাচাই হয়েছে। আগামী ১ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। ২ জুন প্রতীক বরাদ্দ শেষে আনুষ্ঠানিক প্রচারে নামতে পারবেন প্রার্থীরা।

২০০২ সালে সিলেট সিটি করপোরেশন প্রতিষ্ঠার পর এখন পর্যন্ত চারবার নির্বাচন হয়েছে। ২০০৩ সালে প্রথম নির্বাচনে বিজয়ী বদর উদ্দিন কামরান, ২০০৮ সালের দ্বিতীয় নির্বাচনেও কারাগার থেকে মেয়র নির্বাচিত হন। ২০১৩ সাল থেকে মেয়র পদে আছেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী। তবে এবার তিনি দলের সিদ্ধান্ত মেনে নির্বাচনে প্রার্থী হচ্ছেন না।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ