Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-02-20T16:06:00Z
সুনামগঞ্জ

সুনামগঞ্জে মাদানীকে ওয়াজ করতে না দেওয়ায় পুলিশ ফাঁড়িতে হামলা

বিজ্ঞাপন
রফিকুল ইসলাম মাদানি। ছবি : সংগৃহীত

ডেস্ক রিপোর্ট : রফিকুল ইসলাম মাদানিকে সুনামগঞ্জের তাহিরপুরের বাদাঘাটে একটি ওয়াজ মাহফিলে পুলিশ ওয়াজ করতে না দেয়ায় উত্তেজিত জনতা পুলিশ ফাঁড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে ও বাঁশের তৈরি সীমানা প্রাচীর ভাঙচুর করা হয়।

এসময় পুলিশ ২৭ রাউন্ড ফাঁকা গুলি করে। এঘটনায় দুই পুলিশ সহ ২০জন আহত হয়েছে।ঘটনার পর পর পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ৫ জনকে আটক করেছে।

এঘটনায় আহতরা হল, কনস্টেবল সালাহ উদ্দিন, মোহাম্মদ ওসমানসহ ২০ জন। অন্যান্য আহতদের নাম পাওয়া যায়নি। এই ঘটনার পর থেকে এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ কঠোর অবস্থা রয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দিন গত রাত সাড়ে ১২ টার দিকে উপজেলার বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট পুলিশ ফাঁড়িতে ঘটনাটি ঘটে।

আটককৃতরা হল, উপজেলার উত্তর বড়দল ইউনিয়ন মাহারাম গ্রামের ফজলুল হকের ছেলে মোজাম্মিল হক(৩৩), কাশতাল গ্রামের মৃত তবারক ইসলামের ছেলে রায়হান মিয়া(৩০), পইলানপুর গ্রামের মতৃ সিরাজুল ইসলামের ছেলে বশির আহমেদ(৩৮), নাসির আহমেদ(৩১), বাদাঘাট গ্রামের মোশাররফ হোসেন(২০)।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে ও খোঁজ নিয়ে জানাজায়, বাদাঘাট বাজার জামে মসজিদ প্রাঙ্গণে হিলফুল ফুযুল সংঘটনের আয়োজনে ওয়াজ মাহফিলে মাওলানা রফিকুল ইসলাম মাদানিকে ওয়াজ করতে আসবেন। তাকে একপলক দেখতে ও তার মুখ থেকে ওয়াজ শুনতে বিভিন্ন এলাকার হাজার হাজার মানুষ জড়ো হয়। পরে রাত ১২ টায় মাইকে জানানো হয় তিনি আসতে পারবেন না ও ওয়াজ করতে পারবেন না এতে করে উত্তেজনা সৃষ্টি।

এক প্রযায়ে মাইকে ঘোষণা করা হয় তিনি আসতে পারবেন না আইনি জটিলতার কারণে। আজকের মত মাহফিলও শেষ। আপনারা নিজ নিজ বাড়িতে চলে যান। এসময় উত্তেজনা সৃষ্টি হলে সবাইকে শান্ত থাকার জন্য আহ্বান জানায় সংশ্লিষ্টরা। কিন্তু উত্তেজিত জনতাকে সামাল দিতে পারেনি, অনেকেই নিজ নিজ বাড়িতে চলে গেলেও উত্তেজিত জনতা মিছিল বের করে।

পুলিশ জানায়, উত্তেজিত জনতা পুলিশের বিরুদ্ধে নানা স্লোগান তুলে বিক্ষোভ মিছিল করে। এক প্রযায়ে মিছিলটি বাদাঘাট পুলিশ ফাঁড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে ভাঙচুর চালায় এ সময় পুলিশ ৩০ রাউন্ড ফাঁকা গুলি করে তাদের ছত্রভংঙ্গ করে দেয়। এ ঘটনায় দুই পুলিশ সদস্যসহ ২০ জন আহত হয়েছে। এঘটনায় জড়িত থাকার সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য ৫ যুবককে আটক করেছে পুলিশ। ঘটনার পর থেকে অতিরিক্ত পুলিশ ফাঁড়িতে মোতায়েন করা হয়েছে।

খবর পেয়ে তাহিরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছে। তিনি আরও বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ২ রাউন্ড টি আর সেল ও ২৭ রাউন্ড ফাঁকা গুলি ছুড়া হয়। ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের প্রস্তুতি চলছে।



বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ