বিয়ানীবাজারে প্রবাসীর বাড়িতে ঈদের রাতে চুরি



বিয়ানীবাজার প্রতিনিধি: বিয়ানীবাজারে আমেরিকা প্রবাসীর বাড়িতে ঈদের রাতে চুরি প্রবাসী অধ্যুষিত সিলেটের বিয়ানীবাজারে যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুর রুফ তুলনের বাড়িতে পবিত্র ঈদুল আযহার রাতে সংঘবদ্ধ চোর চক্র হানা দিয়েছে। 

এতে ওই প্রবাসীর স্বর্ণালংকার, মূল্যবান কাগজপত্র, নগদ টাকা ও আইফোন ব্যান্ডের লেটেস্ট মডেলের ফোনসহ একাধিক মোবাইল ফোন খোয়া গেছে। খবর পেয়ে পৌর মেয়র ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

রোববার (১০ জুলাই) দিবাগত শেষ রাতে বিয়ানীবাজার সরকারি কলেজের পেছনে দক্ষিণ ফতেহপুর গ্রামে এ ঘটনা ঘটে। জানা যায়, পরিবারের ঈদ উদযাপন করতে ঢাকা থেকে বিয়ানীবাজারে আসেন তরুণ ব্যবসায়ী জাবিল আনোয়ার। ঈদের দুই আগে বাড়ি এসে ব্যস্ত হয়ে পড়েন কেনাকাটাসহ অন্যান্য কাজে। 

রোববার পশু কোরবানির দিয়ে সারা দিনের ব্যস্ততা শেষে মধ্য রাতে পরিবারের সবাই ঘুমিয়ে পড়েন। এ সময় গরমের তীব্রতা থেকে মুক্তি পেতে খোলা রাখেন রুমে দরজা। এ সুযোগে চোর চক্র ভবনের বারান্দার গ্রিল কেটে সুকৌশলে কেটে ঘরে ডুকে মূল্যবান জিনিসপত্র চুরি করে কেটে পড়ে। সোমবার সকালে বিষয়টি টের পেয়ে হতভম্ব হয়ে পরেন জাবিল আনোয়ারের পরিবারের লোকজন। পরবর্তীতে থানা পুলিশে অভিযোগ দায়ের করেন ব্যবসায়ী জাবিল আনোয়ার। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন বিয়ানীবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়র জিএস ফারুকুল হকসহ থানা পুলিশের লোকজন। 

ব্যবসায়ী জাবিল আনোয়ার জানান, ‘ প্রবাসী অধ্যুষিত এলাকা বিয়ানীবাজার। এ এলাকার লোকজন ঈদের আনন্দ ভাগাভাগি করতে নিজ এলাকায় ছুটে আসেন। এসে যদি এরকম বিপদে পড়েন তাহলে সেটি বেদনাদায়ক।’ ‘চুরি যাওয়া মোবাইল ফোনে তার ব্যবসায়িক ডাটা এন্ট্রি করা উল্লেখ করে তিনি দ্রুত সময়ের মধ্যে চুরি যাওয়া মোবাইল ফোনসহ মালামাল উদ্ধার ও চোর সনাক্ত করতে পুলিশের দায়িত্বশীলদের প্রতি আহবান জানান।’ বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিল্লোল রায় জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।